Advertisement

করোনা পরিস্থিতি: মোদির সংহতির আহ্বানে দীপ জ্বালল দেশবাসী

10:14 PM Apr 05, 2020 |
Advertisement
Advertisement

সময়ের সঙ্গে সঙ্গে আতঙ্কের পারদ চড়ছেই। প্রতি মুহূর্তে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। আবহাওয়া পরিবর্তন হয়ে তাপমাত্রা বৃদ্ধির পরও পরিস্থিতির বিশেষ পরিবর্তন নেই। মারণ জীবাণুকে বাগে আনা যাচ্ছে না কিছুতেই। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে মৃতের সংখ্যা ৮৩। আক্রান্ত ৩৫০০ পেরিয়েছে। ইতিমধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ২৬৭ জন। দেশবাসীর প্রতি মন্ত্রকের পরামর্শ, বাইরে বেরলেই মাস্ক ব্যবহার করুন। এরই মধ্যে আজ রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডাকে সাড়া দিয়ে মোম, প্রদীপ জ্বালিয়ে ভারতবাসী নিজেদের ঐক্যের পরিচয় দেবে। করোনার বিরুদ্ধে দেশ ঐক্যবদ্ধ হয়ে লড়ছে, তারই একটা প্রমাণ ভারতের বাইরে এই মুহূর্তে করোনা দাপটে কাবু বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশ আমেরিকা। সেখানকার পরিসংখ্যান চূড়ান্ত উদ্বেগের। করোনার ছোবল থেকে নিজেদের ধীরে ধীরে বের করে আনতে বদ্ধপরিকর স্পেন, ইটালি। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রাত ৯.১০: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সংহতির আহ্বানে দেশজুড়ে জ্বলল আশার প্রদীপ। 

সন্ধে ৭.৪৫: দেশে আর চারজনের মৃত্যু। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৩। মোট আক্রান্ত বেড়ে ৩৫৭৭, জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

সন্ধে ৭.৩০: মহারাষ্ট্রে রবিবার বিকেল পর্যন্ত ১১৩ জন করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৪৮। জানিয়েছে মহারাষ্ট্রের স্বাস্থ্যদপ্তর।

বিকেল ৪.২০:  বায়ুবাহিত নয় নোভেল করোনা ভাইরাস।  জানিয়ে দিল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (ICMR).

বিকেল ৪.০৩: দেশের করোনার বলি ৭৯। আক্রান্ত ৩৩৭৪। সাংবাদিক বৈঠকে পরিসংখ্যান দিলেন স্বাস্থ্য মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্য়া ১১। নিজামুদ্দিন যোগে বাড়ছে আক্রান্তের সংখ্য়া, বললেন যুগ্মসচিব।  প্রধানমন্ত্রীর ডাকে আজ রাতে  দীপ জ্বালানো কর্মসূচিতে অংশগ্রহণের আবেদন।

দুপুর ৩.৪৯: করোনার চিকিৎসার জন্য দিল্লির কয়েকটি বেসরকারি হাসপাতালকে চিহ্নিত করা হোক, সরকার তা অধিগ্রহণ করুক। স্বাস্থ্য মন্ত্রককে প্রস্তাব পাঠালেন দিল্লির উপরাজ্যপাল।

দুপুর ৩.৪৩: স্কুল-সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান কবে খোলা হবে? ১৪ তারিখ বৈঠক করে সিদ্ধান্ত নেবে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক।

দুপুর ২.৩৫: মুম্বইয়ের ধারাভিতে চতুর্থজনের শরীরে মিলল করোনার জীবাণু। আতঙ্কে কাঁটা গোটা বসতি।

দুপুর ২টো: লকডাউন নিয়ে ২ প্রাক্তন প্রধানমন্ত্রী – মনমোহন সিং, দেবেগৌড়া এবং প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাটিল, প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বললেন নরেন্দ্র মোদি।  ফোন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীকেও। কথা বলেন বিরোধী দলের কয়েকজন নেতার সঙ্গেও। লকডাউন সংক্রান্ত কোনও সিদ্ধান্তের আগে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। 

Advertisement
Next