shono
Advertisement

Coronavirus: ফের ভয় ধরাচ্ছে করোনা, দেশে একদিনে আক্রান্ত ৭ হাজার ২৪০ জন, লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেস

গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বাড়ল ৪০ শতাংশ।
Posted: 09:24 AM Jun 09, 2022Updated: 09:24 AM Jun 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার চতুর্থ ঢেউ কি সত্যিই আসন্ন? নতুন করে ফের এই প্রশ্ন ওঠা শুরু করেছে। দীর্ঘদিন দেশের করোনা পরিসংখ্যান নিয়ন্ত্রণে থাকার পর গত কয়েকদিনে রীতিমতো উদ্বেগের পরিস্থিতি তৈরি হয়েছে। বুধবার দেশের দৈনিক আক্রান্ত ৯৪ দিন পর ছুঁয়েছিল ৫ হাজারের গণ্ডি। বৃহস্পতিবার সেটা পেরিয়ে গেল সাত হাজার। একই সঙ্গে বাড়ছে অ্যাকটিভ কেস।

Advertisement

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৪০ জন। যা আগের দিনের থেকে প্রায় ৪০ শতাংশ বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৩২ হাজার ৪৯৮ জন। যা গতকালের থেকে সাড়ে ৩ হাজার বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার হঠাত বেড়ে ০.০৮ শতাংশে পৌঁছে গিয়েছে। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৮ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৭২৩ জন।

[আরও পড়ুন: ‘আরও কমিশন চাই’, এবার দিল্লির রাজপথে আন্দোলনে নামছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৪০ হাজার ৩০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন মাত্র ৩ হাজার ৫৯১ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৭১ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৪ কোটি ৫৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৫ লক্ষের বেশি মানুষ।

[আরও পড়ুন: ইসলাম বিদ্বেষী মন্তব্যের জেরে মধ্যপ্রাচ্যে প্রশ্নের মুখে ভারতীয়দের নিরাপত্তা, কী বলছে কেন্দ্র?]

দেশের দৈনিক আক্রান্ত লাগাতার হু হু করে বাড়লেও এখনই নতুন করে কোনও রকম বিধিনিষেধ জারি করার কথা ভাবছে না সরকার। তবে বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে আরও সক্রিয় হওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে সচেতনতা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement