Advertisement

দেশের দৈনিক করোনা সংক্রমণ কমলেও বাড়ছে উদ্বেগ, ৬ জনের দেহে নয়া স্ট্রেনের হদিশ

10:10 AM Dec 29, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে পা রাখার আগে দেশের করোনা পরিসংখ্যানে একদিকে যেমন বড়সড় স্বস্তি মিলেছে, অন্যদিকে তেমনি খচখচ করছে অস্বস্তির কাঁটা। দেশের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যাটা বেশ কিছুদিন ধরেই নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলছিল। মঙ্গলবার তা নেমে এসেছে মাত্র ১৬ হাজারে। যা কিনা গত ৬-৭ মাসের মধ্যে সর্বনিম্ন। কিন্তু এ হেন স্বস্তির মধ্যেই অস্বস্তির কাঁটা করোনার নতুন স্ট্রেনের হদিশ। ব্রিটেন ফেরত ৬ যাত্রীর শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেনের অস্তিত্ব। যা কিনা আগের ভাইরাসটির থেকে ৭০শতাংশ বেশি সংক্রামক বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তবে, সার্বিকভাবে দেশের করোনা চিত্র বেশ সন্তোষজনক।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৪৩২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা সোমবারের থেকে হাজার চারেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২ লক্ষ ২৪ হাজার ৩০৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৮ হাজার ১৫৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম।

আক্রান্তের সংখ্যা কমার পাশাপাশি দৈনিক সুস্থতার সংখ্যাটাও অনেকটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২৪ হাজার ৯০০ জন। যা সোমবারের থেকে অনেকটা বেশি। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৬৮ হাজার ৫৮১ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৮ লক্ষ ৭ হাজার ৫৬৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৯ লক্ষ ৮৩ হাজার জনের। সার্বিকভাবে করোনার পরিসংখ্যান স্বস্তি দিলেও নতুন স্ট্রেনের সংক্রমণ উদ্বেগ বাড়াবে স্বাস্থ্যমন্ত্রকের।

Advertisement
Next