Coronavirus: তামিলনাড়ুতে হদিশ করোনার নয়া ভ্যারিয়েন্টের, দেশে একদিনে অনেকটা বাড়ল মৃতের সংখ্যা

09:52 AM May 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না। ঠিক যখন মনে হচ্ছিল, দেশে এই মহামারীর সংক্রমণ ক্রমশ নিম্নমুখী হচ্ছে, তখনই তামিলনাড়ুতে হদিশ মিলল ওমিক্রনের নতুন ভ্যারিয়েন্টের। তামিলনাড়ু প্রশাসন সূত্রের খবর, সেরাজ্যের এক মহিলা ওমিক্রনের BA.4 ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। যা ওমিক্রনের আগের ভ্যারিয়েন্টগুলির থেকে বেশি সংক্রামক। যদিও ওই মহিলা সুস্থ হয়ে গিয়েছেন বলে দাবি। তাছাড়া দেশের সার্বিক পরিসংখ্যানেও উদ্বেগের তেমন কিছু নেই।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ২২৬ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৪ হাজার ৯৫৫ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৩ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৫ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এই মৃতের সংখ্যা বৃদ্ধিটাই নতুন করে চিন্তা বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৪১৩ জন।

[আরও পড়ুন: জ্বালানি শুল্ক কমানোর পরই বিরোধী রাজ্যগুলিকে নিশানা কেন্দ্রের, VAT কমাল কেরল, রাজস্থানও]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৯৭ হাজার ৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ২০২ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ভোট মিটতেই বহু নাগরিকের রেশন কার্ড বাতিল যোগীরাজ্যে! সরকারি ফরমানে আতঙ্ক]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯২ কোটি ২৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৪ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ৬৮১ জন।

Advertisement
Next