Coronavirus: একধাক্কায় অনেকটা বাড়ল দেশের দৈনিক করোনা আক্রান্ত, ফের বাড়ছে চিন্তা

09:57 AM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্ক যেন শেষ হওয়ার নামই নিচ্ছে না। ঠিক যেসময় মনে হয়, এবার হয়তো এই মহামারী পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসবে, তখনই নতুন করে চাগাড় দিয়ে ওঠে সংক্রমণ। গত কয়েকদিন ধরে যেমন দেশের দৈনিক সংক্রমণ দু’হাজারের নিচেই ছিল। যা অনেকটা স্বস্তি দিচ্ছিল স্বাস্থ্যমন্ত্রককে। কিন্তু সে স্বস্তি স্থায়ী হল না। বৃহস্পতিবার ফের একধাক্কায় অনেকটা বেড়ে দৈনিক করোনা আক্রান্ত দাঁড়াল ২ হাজার অনেকটা বেশি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৬৪ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৫ হাজার ৪১৯ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। যা কমবেশি আগের দিনের সমান। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৩০৩ জন।

Advertising
Advertising

[আরও পড়ুন: এবার শহরাঞ্চলেও ১০০ দিনের কাজ! আয়ের বৈষম্য মেটাতে সুপারিশ প্রধানমন্ত্রীর উপদেষ্টা পরিষদের]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৮৯ হাজার ৮৪১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৫৮২ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ।

[আরও পড়ুন: হরিয়ানায় রাস্তার ধারে ঘুমন্ত পরিযায়ী শ্রমিকদের পিষে দিল ট্রাক, মৃত অন্তত ৩, আহত ১২]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯১ কোটি ৭৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৭৭ হাজার ৫৭০ জন।

Advertisement
Next