shono
Advertisement

Coronavirus: ফের ৪১ হাজারের উপরে দেশের দৈনিক সংক্রমণ, চিন্তা কেরল, মহারাষ্ট্র নিয়ে

ফের বাড়ল অ্যাকটিভ কেস।
Posted: 09:44 AM Aug 12, 2021Updated: 10:59 AM Aug 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ২৮ হাজারে। যা কিনা গত চার মাসের মধ্যে ছিল সর্বনিম্ন। যা স্বস্তি দিয়েছিল স্বাস্থ্যমন্ত্রককে। কিন্তু সেই স্বস্তি স্থায়ী হল না বেশিক্ষণ। তারপরই পরপর বৃদ্ধি পাওয়া শুরু করেছে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার তা ফের পেরিয়ে গিয়েছে ৪০ হাজারের গণ্ডি। যা কিনা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের চিন্তার অন্যতম কারণ কেরল এবং মহারাষ্ট্রের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ফের ৬ হাজারের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছেন। আর কেরল নতুন একটি পরিসংখ্যান প্রকাশ করেছে যা ভয়াবহ। সেরাজ্যের সরকার জানিয়েছে কেরলে দ্বিতীয়বার করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার পেরিয়ে গিয়েছে। যা রীতিমতো চিন্তার।

Advertisement

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ হাজার ১৯৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৪৯০ জন। এই সংখ্যাটা আগের দিনের মতোই। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ২৯ হাজার ৬৬৯ জন।

[আরও পড়ুন: Pegasus নিয়ে লাগাতার বিক্ষোভের জের, OBC Bill পাশ হওয়ার পরই শেষ রাজ্যসভার বাদল অধিবেশন]

২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ বাড়ার পাশাপাশি বেড়েছে অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৮৭ হাজার ৯৮৭ জন। পাশাপাশি ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ১২ লক্ষ ৬০ হাজার ৫০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৯ হাজার ৬৯ জন। সুস্থতার হার ৯৭.৪৫ শতাংশ। ICMR-এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২১ লক্ষ ২৪ হাজার ৯৫৩ টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত দেশে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা মোট ৪৮ কোটি ৭৩ লক্ষ ৭০ হাজার ১৯৬।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement