shono
Advertisement

টানা চারদিন করোনা আক্রান্ত ১০ হাজারের বেশি, মে মাসে আরও বাড়বে সংক্রমণ, দাবি বিশেষজ্ঞদের

দিল্লিতে পজিটিভিটি রেট ৩০ শতাংশ ছাড়াল।
Posted: 11:07 AM Apr 16, 2023Updated: 11:07 AM Apr 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ কমছে না। রবিবার শনিবারের থেকে নামমাত্র কমেছে আক্রান্ত। তবুও সংখ্যাটা ১০ হাজারের উপরে। এই নিয়ে টানা চারদিন দেশের দৈনিক করোনা সংক্রমণ ১০ হাজারের উপরেই থাকল। এখানেই শেষ নয়, বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে সংক্রমণ আরও বাড়বে।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৩ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ১১ হাজারের সামান্য কম। একদিনে দৈনিক আক্রান্ত নামমাত্র কমেছে। তবে উদ্বেগজনক বিষয় হল, দেশের দৈনিক পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ৬.৭৮ শতাংশের কাছাকাছি। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়ে ৪.৪৯ শতাংশ পেরিয়েছে। দেশে সক্রিয় রোগীর সংখ্যাও প্রতিদিন একটু একটু করে বাড়ছে। বর্তমানে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫৭ হাজার ৫৪২।

[আরও পড়ুন: গুলি চালানোর সময় ‘জয় শ্রীরাম’ স্লোগান, আতিকের থেকেও বড় গ্যাংস্টার হতে চেয়েছিল হত্যাকারীরা]

গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস প্রাণ কেড়েছে মোট ১৯ জনের। ফলে দেশের মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৩১ হাজার ১১৪। সুস্থতার হারও সামান্য হলেও নিম্নমুখী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। কিছুদিন আগেই এই হার ৯৯ শতাংশের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। মহারাষ্ট্র এবং দিল্লির পরিসংখ্যান বেশ উদ্বেগজনক। স্রেফ দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ হাজার ৩৯৬ জন আক্রান্ত হয়েছেন। রাজধানীতে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৩১.৯ শতাংশ।

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার মৃত্যু’, আতিক খুনে সরব বিরোধীরা]

বিশেষজ্ঞরা বলছেন, এই পর্বে দেশে করোনা সংক্রমণ শীর্ষে উঠবে মে মাসেই। দৈনিক সংক্রমণ ৫০ হাজার থেকে ৬০ হাজারে পৌঁছে যেতে পারে। যদিও তাতে উদ্বেগের কারণ নেই। কারণ করোনার নতুন এই স্ট্রেন ততটা বিপজ্জনক নয়। এক্ষেত্রে হাসপাতালে ভরতিরও তেমন প্রয়োজন পড়ছে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement