করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল রিলায়েন্স গ্রুপ, ২ সপ্তাহে তৈরি নতুন হাসপাতাল

11:54 AM Mar 24, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দাপট ক্রমশ বাড়ছে দেশজুড়ে। প্রতিনিয়ত বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হল মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিস(Reliance Industries)। এই সংস্থার উদ্যোগে শুধু করোনা আক্রান্তদের জন্য মুম্বইয়ে এই হাসপাতালের উদ্বোধন হল সোমবার। এতে সমস্যা কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে। সেই সঙ্গে বিনামূল্যে মাস্ক  ও ফুয়েলও দেওয়ার ব্যবস্থাও করা হচ্ছে। 

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনা থাবা জোরাল হতে শুরু করা মাত্রই হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেয় মুকেশ অম্বানির সংস্থা। মাত্র দু’সপ্তাহে করোনা রোগীদের জন্য গড়ে ওঠে নতুন এই হাসপাতাল। জানা গিয়েছে, বর্তমানে একসঙ্গে ১০০ রোগীর চিকিৎসার ব্যবস্থা রয়েছে ওই হাসপাতালে। এছাড়াও মহারাষ্ট্রের লোধিভালিতে একটি আইসোলেশন সেন্টারও তৈরি করেছে রিলায়েন্স গ্রুপ।

Advertising
Advertising

পাশাপাশি চিকিৎসক, নার্স-সহ যারা করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত তাঁদের সুস্থ রাখতে একাধিক পদক্ষেপ নিয়েছে রিলায়েন্স গ্রুপ। তাঁদের জন্য প্রতিদিন ১০ লক্ষ মাস্ক তৈরি করা হচ্ছে। এছাড়াও পিছিয়ে পড়া মানুষদের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থাও করা হচ্ছে এই সংস্থার তরফে। এই সংকটজনক পরিস্থিতিতে রিয়ালেন্স গ্রুপের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: করোনা LIVE UPDATES: উত্তর-পূর্ব ভারতে মারণ জীবাণুর থাবা, মণিপুরে আক্রান্ত ১]

প্রসঙ্গত, ভারতের মাটিতে নিজের আধিপত্য বিস্তার করেই চলেছে নোভেল করোনা ভাইরাস। বাড়ছে আক্রান্ত, মৃত্যুর সংখ্যা। সংক্রমণ রুখতে দেশের একটা বড় অংশ লকডাউন। তা সত্ত্বেও আইন ভেঙে মানুষজন বাইরে বেরচ্ছেন, নিজেদের সুরক্ষার ভাবনা উড়িয়ে। এই মুহূর্তে ভারতে মৃতের সংখ্যা ১১। আক্রান্ত পাঁচশো ছুঁইছুঁই। পশ্চিমবঙ্গে নতুন করে দু’জনের শরীরে COVID-19 জীবাণু পাওয়ায়, আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয়। যার মধ্যে সোমবার বিকেলে একজনের মৃত্যু হয়েছে। ২৩টি রাজ্য ও ৭ কেন্দ্রশাসিত অঞ্চলে লকডাউনকে হাতিয়ার করে করোনার স্টেজ – থ্রি বা তৃতীয় পর্যায়ের সংক্রমণ আটকাতে মরিয়া দেশবাসী। কিন্তু জনসচেতনতা কতটা কাজ করছে, তা এক বড় প্রশ্ন। 

[আরও পড়ুন: ভূস্বর্গে ফের বানচাল নাশকতার ছক, প্রচুর অস্ত্র-সহ ধৃত ৫ জঙ্গি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল রিলায়েন্স গ্রুপ, ২ সপ্তাহে তৈরি নতুন হাসপাতাল appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next