shono
Advertisement

দেশে শিক্ষিত প্রধানমন্ত্রীর প্রয়োজন, ভোটমুখী মধ্যপ্রদেশে মোদিকে খোঁচা কেজরির

গেরুয়া দলে থাকলে দুর্নীতিতে অন্যায় নেই, কটাক্ষ কেজরির।
Posted: 10:14 AM Mar 15, 2023Updated: 10:49 AM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) শিক্ষাগত যোগ্যতা নিয়ে আগেও প্রশ্ন তুলেছেন তিনি। এবার মধ্যপ্রদেশে (Madhya Pradesh) দলের এক জনসভায় আপ (AAP) প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) খোঁচা, দেশে একজন ‘শিক্ষিত প্রধানমন্ত্রীর প্রয়োজন’। করোনা অতিমারির সময় মোদির আহ্বানে ঘণ্টা বাজানোর নিয়ে তীব্র কটাক্ষ করেন আপ প্রধান। তাঁর বক্তব্য, প্রধানমন্ত্রী অশিক্ষিত হওয়াতেই এমন ঘটনার সাক্ষী হয়েছে ভারত তথা গোটা বিশ্ব।

Advertisement

মঙ্গলবার আপের জনসভায় কেজরি প্রতিশ্রুতি দেন, দিল্লি (Delhi) এবং পাঞ্জাবের (Punjab) মতোই মধ্যপ্রদেশে আম আদমি পার্টি ক্ষমতায় এলে রাজ্যবাসী বিনামূল্যে শিক্ষা, স্বাস্থ্য এবং বিদ্যুৎ পরিষেবা পাবেন। উল্লেখ্য, বছর শেষে এরাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সেকথা মাথায় রেখে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, মধ্যপ্রদেশের মানুষ কংগ্রেস (Congress) এবং বিজেপিকে (BJP) যথেষ্ট সময় দিয়েছে। তারা ৪৫ এবং ৩০ বছর রাজত্ব করেছে। আপকে একবার জনসেবার সুযোগ দিন।

[আরও পড়ুন: দিল্লিতে ED’র হাজিরা এড়ালেন অনুব্রতকন্যা সুকন্যা, এবার কী পদক্ষেপ তদন্তকারীদের?]

এদিন দিল্লির শিক্ষামন্ত্রীর মনীশ সিসোদিয়ার গ্রেপ্তারির প্রসঙ্গ টেনে মোদিকে তোপ দাগেন কেজরি। তাঁর কথায়, যেদিন মনীশ সিসোদিয়াকে জেলে পাঠালেন প্রধানমন্ত্রী, সেদিনই অনুভব করলাম দেশের একজন শিক্ষিত প্রধানমন্ত্রী প্রয়োজন। এরপরই করোনা অতিমারি চলাকালীন ঘণ্টা বাজানোর নিয়ে মোদিকে তুমুল ব্যঙ্গ করেন আপ প্রধান। কেজরির বক্তব্য, প্রধানমন্ত্রী অশিক্ষিত বলেই এমনটা সম্ভব, কেউ তাঁকে পরামর্শ দেন, করোনা ভাইরাস তাড়ানোর জন্য প্লেট বাজান, তিনিও মানুষকে তাই করতে বাধ্য করলেন। তাতে কি করোনা পালিয়ে গেছিল? এই কারণেই দেশের একজন শিক্ষিত প্রধানমন্ত্রী প্রয়োজন।

[আরও পড়ুন: প্রশ্ন ফাঁসে বাতিল দশম শ্রেণির পরীক্ষা, বিপাকে মোদির ‘প্রিয়’ হিমন্ত]

মনীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈনের গ্রেপ্তারি প্রসঙ্গে কেজরিওয়ালের তোপ, মণীশ এবং সত্যেন্দ্র দিল্লির শিক্ষা এবং স্বাস্থ্য পরিকাঠামে বদল আনছিল। কিন্তু রাজনৈতিক স্বার্থে মোদির তা পছন্দ হয়নি। বিজেপির দুর্নীতিগ্রস্ত নেতাদের কখনই জেলবন্দি করবেন না মোদি। বিজেপির দর্শন হল বিরোধী দলে থাকলে দুর্নীতি চলবে না, গেরুয়া দলে থাকলে তাতে অন্যায় নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement