COVID-19 Update: দেশে খানিকটা কমল দৈনিক করোনা সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস

10:13 AM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তিনদিন ধরে দেশের দৈনিক করোনা (Coronavirus) সংক্রমণ ছিল ২০ হাজারের বেশি। তবে সপ্তাহের প্রথম দিন কোভিড (COVID-19) গ্রাফে পতন। অনেকটাই কমে এল দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মহামারীতে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৬৪ জন। গত তিনদিন যা ছিল ২০ হাজারের কোঠায়। তবে এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়েছে খানিকটা।

Advertisement

 

Advertising
Advertising

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে বাড়ছে করোনা অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগীর সংখ্যা বর্তমানে ১,৪৩,৯৮৯। যা শতকরা হিসেবে ০.৩৩ শতাংশ। রবিবারও অ্যাকটিভ কেস ছিল বেশ খানিকটা কম। আর এই ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসই চিন্তায় রাখছে স্বাস্থ্যমহল থেকে আমজনতাকে। 

[আরও পড়ুন: রাঁধুনি থেকে শিক্ষাদপ্তরে চাকরি, আচমকাই পালটে যায় অর্পিতার ষষ্ঠ শ্রেণি পাশ বোনের জীবন]

দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন ৪ কোটি ৩৩ লক্ষ ৬৫ হাজার ৮৯০ জন। শতকরা হিসেবে তা ৯৮.৪৮ শতাংশ। আর কোভিডের বলি মোট ৫,২৬,৩৯৬, মোট রোগীর ১.২০ শতাংশ।  দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লি। বাংলাতেও ক্রমশ নিম্নমুখী সংক্রমণ। গত সপ্তাহের শেষদিকে অনেকটা কমে হাজারের কাছাকাছি এসেছে। যদিও মৃত্য়ুহার একইরকম রয়েছে। 

[আরও পড়ুন: বিধায়কদের বেতন বাড়ানো হোক, রাজনীতির রং ভুলে একযোগে দাবি কংগ্রেস-বিজেপির]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে কেন্দ্রীয় সরকার বিনামূল্যে করোনার বুস্টার ডোজ (Booster Dose) দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের (Vaccination) হার। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০৪ কোটি ৩৪ লক্ষেরও বেশি মানুষকে। বিশ্বের মধ্যে গণ টিকাকরণে ভারতের এই উদ্যোগ ইতিমধ্যেই বহুল প্রশংসিত। 

Advertisement
Next