shono
Advertisement

‘সারা দেশ বাংলার পাশে আছে’, আমফানের তাণ্ডব দেখে টুইট বার্তা প্রধানমন্ত্রীর

সবরকম সাহায্য করা হবে বাংলাকে: মোদি The post ‘সারা দেশ বাংলার পাশে আছে’, আমফানের তাণ্ডব দেখে টুইট বার্তা প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 05:11 PM May 21, 2020Updated: 05:11 PM May 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানের (Amphan) তাণ্ডবের জেরে বিদ্ধস্ত বাংলা। বুধবার দুপুরের পর থেকেই সেই ধ্বংসলীলা শুরু হয় মহানগরে। তাই বৃহস্পতিবার বাংলাকে সমস্তরকম সাহায্য করার আশ্বাস দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানান যে আমফানের তাণ্ডবের জেরে বিধ্বস্ত বাংলার পাশে রয়েছে গোটা দেশ।

Advertisement

১৩৩ কিলোমিটার গতিবেগে বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আমফানের জেরে বাংলায় প্রাণ হারিয়েছেন ৭২ জন। বুধবার বিকেলে মহানগর যেন শ্মশানপুরী। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, মেদিনীপুর, হাওড়া, হুগলি ও কলকাতায় উপড়ে গেছে বহু গাছ। শহরজুড়ে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিদ্যুৎসংযোগ। নেটওয়ার্কের সমস্যার জেরে ফোনও বোকাবাস্কের মতই পরে রয়েছে ঘরের কোণে। এপর্যন্ত আয়লা, বুলবুল, ফণির প্রভাব দেখলেও সেই সব কিছুকে ছাপিয়ে গেছে আমফান। বাতাসের দাপট রাতের ঘুম কেড়েছিল শহরবাসীর। শুধুমাত্র বিদ্যুৎ নয়, গাছ উপড়ে পড়েছে শহরের বিভিন্ন প্রান্তে কোথাও তা বাড়ির পাঁচিলের উপর পড়ে বন্ধ করেছে যাতায়াতের পথ। তবে বৃহস্পতিবার বাংলার পাশে থাকার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি টুইট করে জানান, “পশ্চিমবঙ্গের অনেক ছবি দেখলাম। ঘূর্ণিঝড় আমফান বাংলার প্রচুর ক্ষতি করেছে। সারা দেশ বাংলার মানুষের জন্য প্রার্থনা করছে। আমরা যথাসাধ্য চেষ্টা করব যাতে বাংলা স্বাভাবিক ছন্দে ফিরে আসে।”

[আরও পড়ুন:শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা, ঘোষিত হল একাধিক নিয়মাবলী]

আরেকটি টুইট করে প্রধানমন্ত্রী বলেন, “জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ক্ষতিগ্রস্ত এলাকায় কাজ করছে। প্রশাসনের শীর্ষস্থানীয় অফিসাররা পরিস্থিতির ওপরে নজর রাখছেন। পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করছে কেন্দ্রীয় সরকার।”

[আরও পড়ুন:আমফানে ব্যাপক ক্ষতি দুই ২৪ পরগনার, বিস্তীর্ণ এলাকাজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন, বিপর্যস্ত ইন্টারনেট পরিষেবা]

বুধবার দুপুরের পর থেকে একে একে বন্ধ হয়ে যায় ইন্টারনেট, বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎসংযোগ। শুধুমাত্র ঘূর্ণিঝড়ের গতিবেগ তাণ্ডব চালিয়েছে শহর ও শহরতলি জুড়ে। দামাল হাওয়ার দাপটে তঠস্থ হয়ে তখন ঘরের এককোনে শুধু ইষ্টনাম জপ করেছেন বাংলার মানুষ।

The post ‘সারা দেশ বাংলার পাশে আছে’, আমফানের তাণ্ডব দেখে টুইট বার্তা প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement