Advertisement

আছড়ে পড়ল বিধ্বংসী ভারদা, মোকাবিলায় তৈরি সেনা

03:31 PM Dec 12, 2016 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তি বাড়িয়ে তামিলনাড়ুর উত্তর উপকূল ও অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলের মাঝে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় ভারদা।  ১২০ থেকে ১৩০ কিলোমিটার বেগে বইছে ঝোড়ো হাওয়া।  শেষ খবর পাওয়া পর্যন্ত চেন্নাই থেকে বিধ্বংসী ভারদার দূরত্ব মাত্র ৫০ কিলোমিটার। ঝড়ের তাণ্ডবে ইতিমধ্যেই তামিলনাড়ুতে দুই জন প্রাণ হারিয়েছেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ইতিমধ্যেই ভারদার প্রভাবে দুই রাজ্যে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে। চেন্নাই, কাঞ্চিপুরম, তিরুভাল্লুর এবং ভিল্লুপুরমের উপকূলবর্তী এলাকাগুলিতে স্কুল, কলেজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে চেন্নাই বিমানবন্দরও। বেশিরভাগ স্থান বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

#WATCH: Heavy rains & strong winds hit the city of Chennai. Visuals from Chennai Airport #cyclonevardah pic.twitter.com/nryn4rb1xJ

— ANI (@ANI_news) December 12, 2016

ঘূর্ণিঝড়ের যাবতীয় গতিবিধি প্রধানমন্ত্রীর কার্যালয়কেও জানানো হচ্ছে মৌসম ভবনের পক্ষ থেকে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (NDRF) অধিকর্তা সন্তোষ কুমার জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশে এনডিআরএফ-এর ছ’টি দল এবং তামিলনাড়ুতে ৭টি দল মোতায়েন করা হয়েছে। যেকোনও পরিস্থিতি মোকাবিলা করতে যারা সক্ষম।

নৌসেনার তরফেও সতর্কতা অবলম্বন করা হয়েছে। নৌসেনার ঘাঁটিতে তৈরি রাখা হয়েছে নাভাল এয়ারক্রাফ্ট। বিশাখাপত্তনমে তৈরি ২২টি ডাইভিং টিম। তৈরি নৌসেনার দুই রণতরীও শিবালিক ও কদমত্ত। প্রায় পাঁচ হাজার মানুষের থাকার ব্যবস্থা রয়েছে সেখানে। তৈরি ১০টি ডাইভিং টিমও।

ভারদার জেরে উত্তাল হতে পারে সমুদ্র। প্রায় ১ মিটার উঁচু ঢেউ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আগামী ৪৮ ঘণ্টা দুই রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা করা হয়েছে। রাজ্য সরকারের তরফ থেকে দুপুর একটা থেকে বিকেল চারটে পর্যন্ত সাধারণ মানুষকে বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post আছড়ে পড়ল বিধ্বংসী ভারদা, মোকাবিলায় তৈরি সেনা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next