shono
Advertisement

সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল DA মামলা, পরবর্তী শুনানি গরমের ছুটির পর

অপেক্ষা বাড়ছে আন্দোলনকারীদের।
Posted: 01:26 PM Apr 28, 2023Updated: 04:13 PM Apr 28, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: সুপ্রিম কোর্টে (Supreme Court) ফের বড়সড় ধাক্কা খেলেন রাজ্যের ডিএ আন্দোলনকারীরা। প্রায় আড়াই মাস পিছিয়ে গেল রাজ্যের ডিএ মামলার শুনানি। মামলার পরবর্তী শুনানি হবে গরমের ছুটির পর আগামী ১৪ জুলাই। নতুন বেঞ্চ গঠন করে মামলার শুনানি করা হবে বলে খবর শীর্ষ আদালত সূত্রে। ফলে আরও দীর্ঘ হতে চলেছে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনকারী সরকারি কর্মীদের অপেক্ষা আরও বাড়তে চলেছে।

Advertisement

ডিএ নিয়ে হাই কোর্টের রায়ের বিরুদ্ধে রাজ্যের করা মামলা নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন চলছে সুপ্রিম কোর্টে। সেই নভেম্বরে স্পেশ্যাল লিভ পিটিশন (SLP) দায়ের হলেও এপর্যন্ত মাত্র একদিন এই মামলার শুনানি হয়েছে। প্রথম শুনানিতেই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন বিচারপতি দীপঙ্কর দত্ত। ফলে মামলায় নতুন বেঞ্চ গঠন করতে হয়। বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীনেশ মাহেশ্বরীকে নিয়ে নতুন করে বেঞ্চ গঠন করা হয়েছিল।

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

কিন্তু বিচারপতি হৃষিকেশ রায়ও পরে এই মামলা থেকে নিজেকে সরিয়ে নেন। এবারে বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি সঞ্জয় কুমারকে নিয়ে বেঞ্চ গঠন হয়। গত ২১ মার্চ এই বেঞ্চে মামলার প্রথম শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেটাও হয়নি। দু’দফায় পিছিয়ে যাওয়ার পর মামলার শুনানির দিন ঠিক হয়েছিল ২৪ এপ্রিল। কিন্তু একাধিক বিচারপতি করোনা আক্রান্ত হয়ে পড়ায় সেদিনও ডিএ মামলার শুনানি হয়নি। বদলে শুক্রবার শুনানির দিন নির্ধারণ হয়।

[আরও পড়ুন: ইডির আবেদনে সাড়া, ১৯ জুন পর্যন্ত হেফাজতে শিক্ষা দুর্নীতি মামলায় গ্রেপ্তার কুন্তল ঘোষ]

কিন্তু মামলার চাপে এদিনও ডিএ মামলার পূর্ণাঙ্গ শুনানি হল না। আন্দোলনকারীদের হতাশা আরও বাড়িয়ে মামলা একধাক্কায় প্রায় আড়াই মাস পিছিয়ে দেওয়া হল। এবার ডিএ আন্দোলনকারীদের পরবর্তী পদক্ষেপ কী হয়, সেটাই দেখার। তাঁরা সুপ্রিম কোর্টের শুনানির জন্য অপেক্ষা করবেন, নাকি আগামী দিনে আন্দোলন চালিয়ে যাবেন, সেটা বড় প্রশ্ন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement