shono
Advertisement

বাইকে বৃদ্ধকে ধাক্কা মারার অভিযোগ, দলিত যুবককে পিটিয়ে খুন যোগীরাজ্যে

অভিযুক্তদের এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
Posted: 01:05 PM Jan 18, 2023Updated: 01:05 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দলিত হত্যার ঘটনা উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। এক বয়স্ক ব্যক্তিকে বাইকে ধাক্কা দেওয়ার পর উন্মত্ত জনতা পিটিয়ে মারল এক দলিত যুবককে। যোগীরাজ্যের দেওরিয়ায় ঘটেছে এমনই মর্মান্তিক ঘটনা।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, গত ১৩ জানুয়ারি বাইক নিয়ে যাওয়ার সময় এক বয়স্ক ব্যক্তিকে ধাক্কা দেন ওই দলিত (Dalit) যুবক। তিনি স্থানীয় ইঁটভাটিতে চাকরি করতেন। বাইকের আঘাতে বৃদ্ধের পা ভেঙে যায়। পরে দলিত যুব্কটি বাড়ি ফিরলে তাঁকে সেখানে ধাওয়া করে আসে উন্মত্ত জনতা। পুলিশ জানিয়েছে, যুবকটিকে লাঠি দিয়ে প্রচণ্ড মারে জনতা। আর সেই মারেই অচৈতন্য হয়ে পড়েন তিনি। এরপরই খবর যায় পুলিশে। দ্রুত তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে স্থানান্তরিত করা হয় গোরক্ষপুরের মেডিক্যাল কলেজে। শুরু হয় চিকিৎসা। কিন্তু চোট এতই গুরুতর ছিল, যে শেষরক্ষা হয়নি। অবশেষে ১৬ জানুয়ারি মেডিক্যাল কলেজেই মৃত্যু হয় তাঁর। এরপরই অভিযুক্তদের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়। তাদের গ্রেপ্তার করতে তল্লাশি শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘বাকি আর ৪০০ দিন, ভোটারদের কাছে পৌঁছতে হবে’, লোকসভার দামামা বাজিয়ে দিলেন মোদি]

অভিযুক্ত গুজেশ্বর যাদব, রামহংস যাদব, শৈলেশ যাদব, শ্রীরাম যাদব, রামপ্রবেশ যাদব ও রাজু যাদবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারার পাশাপাশি ৩০৭ ধারা এবং তফসিলি জাতি/উপজাতি আইনেও মামলা রুজু হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এদিকে ১৭ জানুয়ারি ময়না তদন্তের শেষে দলিত যুবকের দেহ ফিরিয়ে আনা হয় ওই গ্রামে। এরপরই সেখানে শোকের আবহ আরও ঘন হয়ে ওঠে। পরিস্থিতি যাতে উত্তপ্ত না হয়ে ওঠে, তাই পুলিশের তত্ত্বাবধানে দ্রুত শেষকৃত্য করা হয় তাঁর। তবে এরপরও গ্রামের পরিবেশ থমথমে। যোগীরাজ্যে দলিতদের উপরে এই ধরনের হামলার ঘটনা নতুন নয়। সাম্প্রতিক ঘটনায় ফের একবার প্রকাশ্যে এল সেখানে দলিতদের অসহায় পরিস্থিতির ছবিটি।

[আরও পড়ুন: বৃষ্টির হাত ধরে রাজ্যে শীতের আমেজ, জেনে নিন আজ ভিজবে কোন কোন জেলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement