shono
Advertisement

শহিদ ঔরঙ্গজেবের বাড়িতে নির্মলা, সুবিচারের আশ্বাস প্রতিরক্ষা মন্ত্রীর

জওয়ানের পরিবারের পাশে কেন্দ্র। The post শহিদ ঔরঙ্গজেবের বাড়িতে নির্মলা, সুবিচারের আশ্বাস প্রতিরক্ষা মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 01:49 PM Jun 20, 2018Updated: 02:19 PM Jun 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাপ্রধান বিপিন রাওয়াতের পর এবার ঔরঙ্গজেবের বাড়িতে প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ। বুধবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে শহিদ জওয়ানের বাড়িতে যান মন্ত্রী। কথা বলেন তাঁর পরিজনদের সঙ্গেও৷ ঔরঙ্গজেবের মৃত্যুতে সুবিচারের আশ্বাস দেন তিনি৷

Advertisement

 

 

৪৪ রাষ্ট্রীয় রাইফেলসে নিযুক্ত ছিলেন ঔরঙ্গজেব। মেজর রোহিত শুক্লার দলে ছিলেন তিনি। হিজবুল মুজাহিদিন জঙ্গি সমীর টাইগারকে পাকড়াওয়ের অপারেশনে যুক্ত ছিলেন ঔরঙ্গজেব। বহু বছর পর ইদে বাড়ি ফেরার কথা ছিল তাঁর। ১৪ জুন সোপিয়ান থেকে একটি গাড়ি করে বাড়ি ফিরছিলেন তিনি। গন্তব্য, রাজৌরিতে নিজের বাড়ি। কিন্তু পথেই ঘটে বিপত্তি। কালামপোরার কাছে গাড়িতে ওঠে বেশ কয়েকজন আততায়ী। গাড়ি থেকেই অপহরণ করা হয় ওই জওয়ানকে। ঘটনার পরেরদিন কালামপোরা থেকে দশ কিলোমিটার দূরে গুসুতে উদ্ধার হয় ঔরঙ্গজেবের গুলিবিদ্ধ দেহ। পুলিশ সূত্রে খবর, তাঁর মাথা ও গলায় ছিল গুলির চিহ্ন। গত শনিবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হয় ঔরঙ্গজেবের।

[‘আমরা মুজাহিদ’, ইদের পার্টিতে ভারত বিরোধী স্লোগান তুলে গ্রেপ্তার ৮]

নিহত সেনা জওয়ানের পরিজনদের সঙ্গে আগেই দেখা করেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। বুধবার পুঞ্চে ঔরঙ্গজেবের বাড়িতে যান প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ। তাঁর সঙ্গে ছিলেন জম্মু-কাশ্মীর পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। নিহত জওয়ানের বাড়িতে বেশ কিছুক্ষণ ছিলেন তাঁরা। পরিজনদের সঙ্গে কথা বলেন সীতারমণ। মন্ত্রী বলেন, “ঔরঙ্গজেব গোটা দেশের অনুপ্রেরণা।” তরুণ জওয়ানের মৃত্যুতে শ্রদ্ধাজ্ঞাপনের পাশাপাশি সুবিচারেরও আশ্বাস দেন মন্ত্রী।

[উপত্যকায় রাজ্যপাল শাসনে সিলমোহর রাষ্ট্রপতির]

ঔরঙ্গজেবের মৃত্যুর তদন্ত চলছে। তদন্তকারীদের দাবি, জওয়ানের অপহরণ ও খুনের ঘটনার নেপথ্যে রয়েছে জঙ্গিযোগ। জহর আহমেদ তোকর নামে এক জঙ্গির নামও জড়িয়েছে এই ঘটনায় গতবছরই হিজবুল মুজাহিদিনে নাম লিখিয়েছিল তোকর। তদন্তে আরও উঠে এসেছে, ঔরঙ্গজেবকে অপহরণের জন্য নিজেদেরই একটি গাড়ি ব্যবহার করেছিল জঙ্গিরা। যদিও এখনও পর্যন্ত লস্কর-ই-তৈবা, জইশ -ই-মহম্মদ বা হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠন হামলার ঘটনার দায় স্বীকার করেনি।

The post শহিদ ঔরঙ্গজেবের বাড়িতে নির্মলা, সুবিচারের আশ্বাস প্রতিরক্ষা মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার