shono
Advertisement

পাকিস্তানে আছড়ে পড়ল ভারতের মিসাইল, কী বলছে প্রতিরক্ষামন্ত্রক?

কী প্রতিক্রিয়া পাকিস্তানের?
Posted: 07:15 PM Mar 11, 2022Updated: 07:22 PM Mar 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) ভূখণ্ডে আছড়ে পড়ল ভারতের মিসাইল। ভুলবশত ঘটে যাওয়া এহেন ঘটনায় ভারতের রাষ্ট্রদূতকে তলব করে তীব্র প্রতিবাদ জানায় ইসলামাবাদ। তারপরই বিষয়টি খতিয়ে দেখতে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে প্রতিরক্ষামন্ত্রক।

Advertisement

[আরও পড়ুন: পালটা মার ইউক্রেনের, রুশ বাহিনীর হাতছাড়া খারকভ-ডেরহাচি, দাবি কিয়েভের]

এক বিবৃতিতে ভারতের প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, “ভুলবশত ঘটা এই ঘটনায় ভারত সরকার উদ্বিগ্ন। এর কারণ জানতে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে এটা স্বস্তির বিষয় যে এই ঘটনায় কেউ আহত হয়নি।” বলে রাখা ভাল, শব্দের চেয়েও দ্রুতগতিতে ভারত থেকে উড়ে আসা একটি ‘উড়ন্ত বস্তু’ তাদের দেশের জমিতে আছড়ে পড়েছে বলে অভিযোগ জানিয়েছে পাকিস্তান। পাক সেনার দাবি, পাকিস্তানের খানেওয়াল জেলার মিয়াঁ চান্নু এলকায় বস্তুটি আছড়ে পড়েছে। এবং সেই অভিঘাতের ফলে সেখানকার কিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার এই ঘটনায় ভারতের রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ। 

পাকিস্তানের সেনাবাহিনী সূত্রে খবর, ঘটনাটি ঘটে মার্চের ৯ তারিখ। ওইদিনই ভারত থেকে ছোঁড়া বস্তুটি পাকিস্তানের মিয়াঁ চান্নু এলকায় আছড়ে পড়ে। তবে ক্ষেপণাস্ত্রটিতে কোনও ধরনের বিস্ফোরণ ছিল না। পাক সেনার আইএসপিআর ডিজি মেজর জেনারেল বাবর ইফতিকার দাবি করেছেন, মিসাইলটি আছড়ে পড়ায় কয়েকটি বাড়িঘরের ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ ও আইএসআইয়ের কার্যকলাপে পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে। বারবার জেহাদিদের মদত দিয়ে উসকানি দিতে কার্পণ্য করছে না পড়শি দেশটি। এহেন পরিস্থিতিতে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ার ঘটনা নতুন করে টানাপোড়েন শুরু করল বলেও মত বিশ্লেষকদের। প্রসঙ্গত, গত বছরের গোড়ার দিকে  পাঞ্জাবে প্রথম S-400 মিসাইল ডিফেন্স সিস্টেম মোতায়েন করে ভারতীয় বায়ুসেনা। চিন ও পাকিস্তানের সঙ্গে একযোগে মোকাবিলা করতে ও প্রতিপক্ষের মিসাইল ও যুদ্ধবিমানগুলিকে মাঝ আকাশে ধ্বংস করতেই এই পদক্ষেপ।        

[আরও পড়ুন: Russia-Ukraine War: ‘আমাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করার ফল ভুগতে হবে’, হুঁশিয়ারি রাশিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement