shono
Advertisement

মদ কেলেঙ্কারিতে গ্রেপ্তার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

একটানা ৯ ঘণ্টা জেরার পর গ্রেপ্তার দিল্লির উপমুখ্যমন্ত্রী।
Posted: 07:37 PM Feb 26, 2023Updated: 08:10 PM Feb 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির উপরাজ্যপাল বিকে সাক্সেনার নির্দেশে আম আদমি (AAP) সরকারের আবগারি দুর্নীতি নিয়ে তদন্ত চালাচ্ছিল সিবিআই (CBI)। সেই কেলেঙ্কারির তদন্তে দিল্লির (Delhi) উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) দপ্তরে ও বাড়িতে একাধিকবার হানা দিয়েছিল সিবিআই (CBI)। শেষ পর্যন্ত সিসোদিয়াকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একটানা ৯ ঘণ্টা জেরার পর রবিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হেফাজতে নেয় দিল্লির উপমুখ্যমন্ত্রীকে। 

Advertisement

রবিবার সকাল থেকেই জেরা করা হচ্ছিল অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটিকে। শেষ পর্যন্ত এদিন সন্ধ্যায় তাঁকে গ্রেপ্তার করল সিবিআই। উল্লেখ্য, গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন সিসোদিয়া। জানিয়েছিলেন, ৭-৮ মাস জেলে থাকার জন্য প্রস্তুত আছেন। সিসোদিয়া বলেন, “কিছু যায় আসে না, কয়েক মাসের জন্য জেলে থাকতে হলে থাকব। আমি ভগত সিংয়ের ভক্ত, তিনি দেশের জন্য প্রাণ দিয়েছিলেন।” পাশাপাশি আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল আশ্বস্ত করেন, সিসোদিয়ার (Arvind Kejriwal) পরিবারের দেখভাল করবেন।

[আরও পড়ুন: কংগ্রেসের প্লেনারি অধিবেশনে গরহাজির, মান্নানকে ফোন কংগ্রেস শীর্ষনেতার, প্রশ্নে অধীর শিবির]

এদিন সকাল থেকেই সিসোদিয়ার বাড়ি এবং সিবিআই অফিসে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছিল পুলিশ। যাতে করে কেজরিওয়ালের ডেপুটির গ্রেপ্তারিতে অশান্তি না ছড়ায়। এরপরেও আপ নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। বিজেপি সরকারের বিরুদ্ধে রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তোলেন। এর পরেই আটক করা হয় বেশ কয়েকজন আপ নেতা ও কর্মীকে।

[আরও পড়ুন: গোরক্ষকদের হাতে ২ সংখ্যালঘুর মৃত্যু, হরিয়ানায় দাঙ্গা পরিস্থিতি, বন্ধ ইন্টারনেট পরিষেবা]

আবাগারি কেলেঙ্কারিতে গত অগস্টে সিসোদিয়া এবং আরও ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত রবিবার সিসোদিয়াকে তলব করা হয়েছিল। যদিও বাজেট প্রস্তুতির কথা বলে হাজিরা দেননি তিনি। এদিন তাঁকে ফের তলব করা হয়েছিল। এরপর সকাল থেকে একটানা ৯ ঘণ্টা জেরার পর সন্ধেবেলা গ্রেপ্তার করা হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement