shono
Advertisement

দিল্লি হাই কোর্টে মিলল না স্বস্তি, এখনই সরকারি বাংলো ফেরত পাচ্ছেন না মহুয়া

ফের সংসদের হাউসিং কমিটির কাছে বাংলো ফেরত পাওয়ার আবেদন করবেন মহুয়া।
Posted: 01:33 PM Jan 04, 2024Updated: 02:07 PM Jan 04, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: একদিন আগেই সাংসদ পদ খারিজ মামলায় সুপ্রিম কোর্টে খানিকটা স্বস্তি পেয়েছেন। কেন তাঁর সাংসদ পদ বাতিল হল, ব্যাখ্যা চেয়ে সংসদের সচিবালয়কে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু সরকারি বাংলো ফেরত মামলায় তেমন স্বস্তি পেলেন না বহিষ্কৃত তৃণমূল সাংসদ। মহুয়ার আবেদন খারিজ করে দিয়ে তাঁকে সংসদের হাউসিং কমিটিতে আবেদন করতে বলল দিল্লি হাই কোর্ট।

Advertisement

দিল্লি হাই কোর্ট এদিন জানাল, মহুয়া সুপ্রিম কোর্টে এখনও সাংসদ পদ ফেরত পাননি। সুতরাং তাঁর সরকারি বাংলো ফেরতের প্রশ্ন উঠছে না। বহিষ্কৃত তৃণমূল সাংসদের আবেদন খারিজ করে তাঁকে সংসদের হাউসিং কমিটিতে আবেদন করার পরামর্শ দিয়েছে দিল্লি হাই কোর্ট। একই সঙ্গে সরকারকে হাই কোর্টের পরামর্শ, এক্ষেত্রে আইন মেনেই যেন ব্যবস্থা নেওয়া হয়।

[আরও পড়ুন: মোদি-মমতার বৈঠকের দিন বিধায়কদের নিয়ে শুভেন্দুর কর্মসূচিতে ‘নারাজ’ সুকান্ত! প্রকাশ্যে অন্তর্কলহ]

দিল্লি হাই কোর্ট এদিন মহুয়াকে মামলা প্রত্যাহার করে নেওয়ারও অনুমতি দেয়। তারপরই নিজের আবেদন প্রত্যাহার করে নেন তৃণমূলের বহিষ্কৃত সাংসদ। তিনি সংসদের হাউসিং কমিটির কাছেই আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: ‘স্বামী নির্যাতন করলেও সেটা ধর্ষণ’, পর্যবেক্ষণ গুজরাট হাই কোর্টের]

উল্লেখ্য, লোকসভায় টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগে এথিক্স কমিটির সুপারিশে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mohua Moitra) লোকসভা থেকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রের সংশ্লিষ্ট দপ্তরের তরফে আগামী ৭ জানুয়ারির মধ্যে বাংলো ছাড়তে বলা হয়েছে মহুয়াকে। এই নির্দেশের বিরুদ্ধেই উচ্চ আদালতে চ্যালেঞ্জ করেছেন তৃণমূল নেত্রী। আবেদন করেছেন, নিদেন পক্ষে আগামী লোকসভা নির্বাচনের ফল প্রকাশ অবধি তাঁকে বর্তমান বাংলোতে থাকতে দেওয়া হোক। কিন্তু সেই মামলায় বিশেষ স্বস্তি পেলেন না বহিষ্কৃত তৃণমূল সাংসদ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement