shono
Advertisement

Breaking News

কাশ্মীরে লাগাতার নাশকতা, অবশেষে দিল্লি পুলিশের জালে মোস্ট ওয়ান্টেড হিজবুল জঙ্গি

হিজবুল জঙ্গি নেতার মাথার দাম ৫ লক্ষ টাকা।
Posted: 06:18 PM Jan 04, 2024Updated: 06:18 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি দমনে বড় সাফল্য ভারতের। দিল্লি থেকে গ্রেপ্তার হিজবুল মুজাহিদিনের (Hizbul Mujahidin) ওয়ান্টেড জঙ্গি জাভেদ আহমেদ মাট্টু। বৃহস্পতিবার দিল্লি থেকে তাকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। কাশ্মীরে (Kashmir) একাধিক নাশকতার সঙ্গে জড়িয়েছে এই হিজবুল জঙ্গির নাম। কেন্দ্রীয় গোয়েন্দাদের হটলিস্টেও ছিল তার নাম। অবশেষে ধরা পড়ল কাশ্মীরে ত্রাস ছড়ানো জঙ্গি।

Advertisement

আদতে কাশ্মীরের সোপিয়ানের বাসিন্দা জাভেদ আহমেদ মাট্টু। হিজবুল মুজাহিদিনের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সে। পাকিস্তানেও তার অবাধ যাতায়াত। পাক মদতেই কাশ্মীরের একাধিক এলাকায় লাগাতার নাশকতা চালিয়ে গিয়েছে জাভেদ। নানা সময়ে শাকিব, ফয়জল, মুসেবের মতো ছদ্মনাম ব্যবহার করেও ধুলো দিয়েছে তদন্তকারীদের চোখে।

[আরও পড়ুন: রাস্তার মধ্যে অর্জুনজয়ীর ক্ষতবিক্ষত দেহ, খুনের ৪৮ ঘণ্টার মধ্যেই পুলিশের জালে আততায়ী]

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে প্রকাশিত ভূস্বর্গের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের তালিকায় প্রথম দশে নাম ছিল হিজবুল নেতার। তার মাথার দাম ৫ লক্ষ টাকা ধার্য করা হয়। ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকাতেও ছিল কাশ্মিরী জঙ্গির নাম। দীর্ঘদিন ধরেই কুখ্যাত জঙ্গির খোঁজ চালিয়েছে গোয়েন্দা সংস্থাগুলো।

অবশেষে বৃহস্পতিবার সাফল্য মিলেছে। দিল্লি (Delhi) থেকে ধরা পড়েছে জঙ্গি নেতা। দিল্লি পুলিশের (Delhi Police) স্পেশাল সেলের হাতে গ্রেপ্তার হয়েছে মাট্টু। পুলিশের তরফে জানানো হয়, জম্মু কাশ্মীরে নাশকতা চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে জঙ্গিকে। এনআইএও দীর্ঘদিন ধরে এই জঙ্গি নেতার খোঁজ চালাচ্ছিল। যদিও জঙ্গি নেতার বিরুদ্ধে আগামী দিনে কী ব্যবস্থা নেওয়া হবে, সেই নিয়ে দিল্লি পুলিশের তরফে বিস্তারিত কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: চলন্ত লরিতে ধর্ষণের চেষ্টা! বাঁচতে ঝাঁপ ৬ স্কুল ছাত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement