shono
Advertisement

‘সেনাবাহিনীতে মুসলিমদের জন্য ৩০ শতাংশ সংরক্ষণ চাই’, নীতীশের দলের নেতার দাবিতে বিতর্ক

বিজেপি বলছে, ভোটব্যাংকের রাজনীতি থেকে সেনাকেও ছাড় দিচ্ছে না বিরোধীরা।
Posted: 10:01 AM Feb 15, 2023Updated: 10:01 AM Feb 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাবাহিনীতে সংরক্ষণ, তাও আবার ধর্মের ভিত্তিতে। আজব দাবি করে বিতর্কে জড়ালেন বিহারের সংখ্যালঘু নেতা গুলাম রসুল বেলায়াভি। ওই জেডিইউ নেতার আরও দাবি, বিজেপি সবসময় সেনাবাহিনীর সাফল্যের আড়ালে লুকিয়ে পড়ে।

Advertisement

মঙ্গলবার পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে নীতীশ কুমারের (Nitish Kumar) দলের নেতা বলেছেন,”বিজেপি নিজেদের ভুলভ্রান্তি ঢাকতে সেনার আড়ালে লুকিয়ে পড়ে। ওরা ভোটের জন্য সেনা জওয়ানদের রক্ত নিয়েও আপস করতে পারে। আমাদের সেনা জওয়ানদের বীরত্ব, ত্যাগ এবং বলিদানের রাজনৈতিক ফায়দা তোলে বিজেপি। পলাতকের মতো সেনার কোলে আশ্রয় নেয় বিজেপি।” এরপরই ওই জেডিইউ নেতা বলে দেন, দেশের মানুষের সেনার উপর ভরসা আছে। তবে সেনায় মুসলিমদের জন্য ৩০ শতাংশ সংরক্ষণ থাকা উচিত।

[আরও পড়ুন: বিবিসির অফিসে রাতভর তল্লাশি আয়কর দপ্তরের, ‘গোটা বিশ্ব দেখছে’, খোঁচা বিরোধীদের]

এই প্রথম নয়, এর আগেও জেডিইউয়ের (JDU) এই নেতা বিতর্কিত মন্তব্য করেছিলেন। কিছুদিন আগে পয়গম্বর ইস্যুতে রীতিমতো আক্রমণাত্মক হতে শোনা গিয়েছিল তাঁকে। বেলায়াভিকে বলতে শোনা গিয়েছে, “নূপুর শর্মা (Nupur Sharma) যখন পয়গম্বরকে অপমান করল, তখন একজন তথাকথিত ধর্মনিরপেক্ষ নেতাও ওই পাগল মহিলার গ্রেপ্তারি দাবি করেনি।” তাঁর বক্তব্য ছিল, আজ আমরা কারবালার প্রাঙ্গনে দাঁড়িয়ে আছি। যদি আর কেউ মহম্মদকে অপমান করার দুঃসাহস দেখায় তাহলে মুসলিমরা গোটা দেশকে কারবালা বানিয়ে দেবে।”

[আরও পড়ুন: দেশের শিল্পপতিরা বিজেপির পাশেই! অনুদানের অঙ্কে বাকিদের থেকে বহু এগিয়ে গেরুয়া শিবির]

বারবার দলের নেতার এই বিতর্কিত মন্তব্যে বেশ অস্বস্তিতে নীতীশ কুমার। তিনি সোজা বলে দিচ্ছেন, কিছু লোকের যা মুখে আসে তাই বলে দেয়। এগুলো ঠিক না। বিতর্কিত ওই নেতাকে শোকজ করা হবে বলে জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী। তাতেও কমছে না বিতর্ক। বিজেপি বলছে, ভোটব্যাংকের রাজনীতি থেকে সেনাকেও ছাড় দিচ্ছে না বিরোধীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement