‘হর ঘর তেরঙ্গা’য় ডাক বিভাগের পোয়াবারো, ১০ দিনে বিক্রি ১ কোটিরও বেশি পতাকা

01:10 PM Aug 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে সূচনা হয়েছে অমৃত মহোৎসবের। আর সেই উদযাপনের অংশ হিসেবেই ‘হর ঘর তেরঙ্গা’ (Har Ghar Tiranga) কর্মসূচি পালনের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এই অবস্থায় মাত্র ১০ দিনেই এক কোটিরও বেশি জাতীয় পতাকা বিক্রি করল ভারতীয় ডাক বিভাগ। দেড় লক্ষ ডাকঘর ও অনলাইনের মাধ্যমে বিক্রি করেই এই অঙ্কের পতাকা বিক্রি করা গিয়েছে বলে যোগাযোগ মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

জানা যাচ্ছে, একটি পতাকা ২৫ টাকায় বিক্রি করা হয়েছে। স্বাধীনতা দিবস পর্যন্ত ডাকঘর থেকে জাতীয় পতাকা বিক্রি করা হবে। এরই পাশাপাশি বিক্রি চলছে অনলাইনেও। অনলাইনে পতাকা কিনলে কোনও ডেলিভারি চার্জ দিতে হচ্ছে না বলেও জানিয়েছে মন্ত্রক। এখনও পর্যন্ত অনলাইনে ১ লক্ষ ৭৫ হাজার পতাকা বিক্রি করা হয়েছে। সেই সঙ্গেই জানানো হয়েছে, ৪ লক্ষ ২০ হাজার ডাককর্মী সারা দেশের বিভিন্ন শহরে ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচির প্রচার চালিয়ে গিয়েছে। এমনকী, সীমান্তবর্তী এলাকা, পার্বত্য অঞ্চলের মতো দুর্গম অঞ্চলেও চালানো হয়েছে প্রচার।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: চোট সারিয়ে জিম্বাবোয়ে সফরে ভারতের নেতৃত্বে কেএল রাহুল, অনিশ্চিত আরেক তারকা]

দেশের স্বাধীনতা (Independence Day) এবার পা রাখছে ৭৫ তম বর্ষে। গোটা বছর ধরেই উদযাপনের পরিকল্পনা নিয়েছে কেন্দ্র। স্বাধীনতার হীরক জয়ন্তী বর্ষে পালিত হচ্ছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’। আগস্ট অর্থাৎ স্বাধীনতার মাস পড়তেই শুরু হয়ে গিয়েছে সেলিব্রেশন।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) দেশবাসীর কাছে আবেদন জানিয়েছিলেন, ১৩ থেকে ১৫ আগস্ট পর্যন্ত প্রত্যেকে নিজেদের বাড়িতে পতাকা উত্তোলন করুন। শেয়ার করুন তার ছবি। আর এর মধ্যে দিয়ে ‘হর ঘর তিরাঙ্গা’ অভিযানে শামিল হওয়ার আবেদন জানান তিনি। সেই সঙ্গে দেশবাসীকে ২ থেকে ১৫ আগস্ট নিজেদের সোশ্যাল মিডিয়ার ছবি বদলে তেরঙ্গা রাখার আরজিও জানান তিনি।

[আরও পড়ুন: মেট্রোর মহিলা আসনের পিছনে কন্ডোমের বিজ্ঞাপন! বিতর্কের মাঝে কী জানাল কর্তৃপক্ষ?]

Advertisement
Next