‘দেশজুড়ে NRC হবে না’, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর চাঞ্চল্যকর দাবি উদ্ধবের

09:09 PM Feb 21, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দেশজুড়ে NRC হবে না।” প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এমনটাই জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি জানান, “কেন্দ্র সরকার আশ্বাস দিয়েছে সারা দেশে NRC কার্যকর করা হবে না। ফলে নাগরিকত্ব নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।” মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পর শুক্রবার প্রথমবার দিল্লিতে এলেন উদ্ধব। সেখানে প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন। পরে বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি এবং কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধির সঙ্গে দেখা করেন। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা ছিল চরমে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন : ‘কাশ্মীরিমুক্ত-মুসলিমমুক্ত ভারত’, কর্ণাটকের জমায়েত থেকে উঠল নতুন স্লোগান]

শুক্রবার সন্ধেয় প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিক বৈঠক করেন উদ্ধব ঠাকরে ও তাঁর ছেলে আদিত্য ঠাকরে। সেখানেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানান, “CAA-NRC-NPR নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে আমার আলোচনা হয়েছে। CAA নিয়ে ভাবনার কিছু নেই। বরং বঞ্চিতরা এতদিন পর সুযোগ-সুবিধা পাবেন। NPR কাউকে নাগরিকত্বহীন করবে না। পরে যদি এতে কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আমরা এর বিরোধিতা করব।” এরপরই তিনি জানান,  “দেশজুড়ে NRC হবে না বলে জানিয়েছে কেন্দ্র সরকার।”

Advertising
Advertising

[আরও পড়ুন : অমূল্যা বিতর্কে নয়া মাত্রা, যুবতীর সঙ্গে ‘নকশাল যোগ’ দেখছেন কর্ণাটকে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা]

প্রসঙ্গত, মহারাষ্ট্রে CAA কার্যকর হবে বলে আগেভাগেই জানিয়েছিলেন উদ্ধব। এমনকী রাজ্যে NPR হবে বলেও জানিয়েছিলেন তিনি। অথচ মহারাষ্ট্রের সরকারের জোটে থাকা কংগ্রেস ও NCP সংশোধিত বিতর্কিত আইনের বিরোধী। ফলে জোটের বাঁধন আলগা হচ্ছে বলে ধারণা রাজনৈতিক মহলের। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে উদ্ধবের সাক্ষাৎ জল্পনা উসকে দিয়েছে। যদিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কথায়, “জোটে কোনও সমস্যা হয়নি। আমরা পাঁচ বছর সরকার চালাব।” পরে তিনি সনিয়া গান্ধি ও লালকৃষ্ণ আদবানির সঙ্গেও দেখা করেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘দেশজুড়ে NRC হবে না’, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর চাঞ্চল্যকর দাবি উদ্ধবের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next