shono
Advertisement

‘মদ খান, ধূমপান করুন কিন্তু…’, আমজনতাকে আজব পরামর্শ দিলেন বিজেপি সাংসদ

জল সংরক্ষণ নিয়ে সচেতনতা সভায় বেফাঁস মন্তব্য গেরুয়া নেতার।
Posted: 11:02 AM Nov 08, 2022Updated: 11:10 AM Nov 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলের গুরুত্ব বোঝাতে গিয়ে আমজনতাকে মদ-সিগারেট খেতে বললেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি (BJP) সাংসদ জনার্দন মিশ্র (Janardan Mishra)। তিনি বলেন, “আর যাই করুন, ভূগর্ভস্থ জল বাঁচান। না হলে ভবিষ্যত প্রজন্ম বিরাট বিপদে পড়বে।” জল সংকট নিয়ে সচেতন করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন গেরুয়া সাংসদ। সেই বক্তব্যের ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

সম্প্রতি জলসংকট ও সংরক্ষণ বিষয়ক একটি সভায় অংশ নেন বিজেপি সাংসদ জনার্দন মিশ্র। শর্তহীন ভাবে জল সংরক্ষণ জরুরি, দাবি করেন তিনি। কিন্তু এর পরেই অদ্ভূত মন্তব্য করে বসেন। এই বিষয়ে আমজনতার বিবেক জাগাতে মদ্যপান ও ধূমপানের মতো নেশাকে সমর্থন করেন। নেতা বলেন, “ভূগর্ভস্থ জল ফুরিয়ে আসছে। তা বাঁচানো অত্যন্ত জরুরি। মদ্যপান করুন, তামাক খান, ধূমপান করুন… কিন্তু জলের গুরুত্ব বোঝার চেষ্টা করুন দয়া করে।”

[আরও পড়ুন: ভারতজুড়ে নাশকতার ছক, খরচ যোগাতে হাওয়ালায় টাকা পাঠিয়েছে দাউদ!]

গেরুয়া নেতা আরও জানান, বর্তমানে অধিকাংশ জলাশয় শুকিয়ে যাচ্ছে। মানুষ বোরওয়েল ও নলকূপের ব্যবহারে ভূগর্ভস্থ জল নিঃশেষ করে ফেলছে। এর পরেই জল সংরক্ষণের পরামর্শ দেন বিজেপি সাংসদ। বলেন, “আপনি যদি অতিরিক্ত জল ব্যবহার করেন। এবং ব্যবহৃত জলকে ভূগর্ভে ফেরানোর ব্যবস্থা না করেন, তবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য জল থাকবে না।” জল সংরক্ষণে সাধারণ মানুষকে অর্থ বিনিয়োগ করারও পরামর্শ দেন জনার্দন মিশ্র। নেতার কথায়, “আপনার অর্থ আপনি যেখানে খুশি অপচয় করুন, তবে জল সংরক্ষণে বিনিয়োগে অগ্রাধিকার দিন।”

[আরও পড়ুন: চিন-পাক সীমান্তে যন্ত্রের ‘কান’, মুহূর্তে শত্রুর খবর চলে আসবে সেনার হাতে!]

জল সংকট ও সংরক্ষণ নিয়ে বলতে গিয়ে শুরুতে মদ্যপান, ধূমপান ইত্যাদি নেশাকে সমর্থন করলেও নিজের বক্তব্যের শেষে বলেন, “নেশা করা ভাল নয়, কিন্তু বারণ করা হলেও লোকে কানে তোলেন না।” এই বিষয়ে নেতার আরও মন্তব্য, মানুষ ধর্মীয় ক্ষেত্রে দান-ধ্যান করতে পারেন, কিন্তু পরিবেশ রক্ষার জন্যও ব্যয় করা উচিত সকলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement