shono
Advertisement
Mizoram

মিজোরামে প্রায় ১০ কোটি টাকার মাদক উদ্ধার, আটক ২

হেরোইনের পাশাপাশি উদ্ধার হয়েছে ২০ হাজার ক্রিস্টাল মেথ ট্যাবলেট।
Posted: 11:41 AM Apr 30, 2024Updated: 12:15 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিজোরামের (Mizoram) চম্পাই জেলায় অসম রাইফেলস (Assam Rifles) ও স্থানীয় পুলিশের যৌথ অভিযানে ৩.১৭ কোটি টাকার হেরোইন-সহ উদ্ধার প্রায় ১০ কোটি টাকার মাদক। এই ঘটনায় ২ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। মায়ানমার সীমান্তবর্তী রাজ্য মিজোরাম, ফলে ভোটের মাঝে এই বিপুল পরিমাণ মাদক উদ্ধারের ঘটনায় আন্তর্জাতিক পাচার চক্রের যোগ রয়েছে বলে অনুমান করছেন তদন্তকারীরা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন খবরের ভিত্তিতে চম্পাই জেলা পুলিশের সঙ্গে অভিযানে নামে অসম রাইফেলস। অভিযান চলাকালীন সিমান্তবর্তী জোখাওথারে জেনারেল এরিয়া মেইলবুক রোডে উদ্ধার হয় ৪৫৩ গ্রাম হেরোইন। যার বাজার মূল্য প্রায় ৩.১৭ কোটি টাকা। মাদক-সহ গ্রেপ্তার করা হয় এক ব্যক্তিকে। কোথা থেকে ওই মাদক সংগ্রহ করে কাকে পাচারের চেষ্টা করছিল অভিযুক্ত তা জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: ভারী বৃষ্টি ও তুষারপাতের জেরে উপত্যকায় ভূমিধস, বিপর্যস্ত জনজীবন]

চম্পাইয়ের পাশাপাশি আইজলে স্পেশাল নারকোটিক্স পুলিশ, সিআইডি ও অসম রাইফেলসের যৌথ অভিযানে উদ্ধার হয়েছে ২০ হাজার ক্রিস্টাল মেথ ট্যাবলেট। যার বাজার মূল্য প্রায় ৬.৬৬ কোটি টাকা। এই ঘটনাতেও গ্রেপ্তার করা হয়েছে একজনকে। মাদক বিরোধী অভিযানে এই সাফল্যের খবর মঙ্গলবার প্রকাশ্যে আনা হয়েছে প্রশাসনের তরফে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী গাড়ির উপর উলটে পড়ল বালির ট্রাক, মৃত ৬]

উল্লেখ্য, উত্তর-পূর্বের মায়ানমার সীমান্ত ঘেঁষা মিজোরাম ও মণিপুরের মতো রাজ্যগুলিতে ব্যপক মাদক পাচার বরাবরই সরকারের কাছে উদবেগের বিষয়। মণিপুরে জাতি সংঘর্ষের সুযোগ নিয়ে সাম্প্রতিক সময়ে এই ঘটনা আরও বেড়ে উঠেছে। এই রাজ্যগুলিতে মাদকের চোরা কারবার বন্ধ করতে কড়া হাতে মাঠে নেমেছে প্রশাসন। মিজোরাম রাজ্যের একদিকে বাংলাদেশ ও অন্যদিকে মায়ানমার সীমান্ত। দীর্ঘদিন ধরেই এখানে সক্রিয় আন্তর্জাতিক মাদক পাচার চক্র। তাদের বিরুদ্ধে অভিযানে নেমে ভোটের মুখে মিজোরামে প্রায় ১০ কোটি টাকার বিপুল মাদক উদ্ধার প্রশাসনের কাছে বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অসম রাইফেলস ও স্থানীয় পুলিশের যৌথ অভিযানে ৯.৮ কোটি টাকার মাদক উদ্ধার মিজোরামে।
  • মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার ২ অভিযুক্ত।
Advertisement