shono
Advertisement
Earthquake Hits

উৎসবের মাঝে ভূমিকম্প দেশে, কাঁপল কাশ্মীর থেকে অসম, আতঙ্কে ঘরছাড়া মানুষ

রবি সকালে কেঁপে উঠল ভূস্বর্গের চেনাব উপত্যকা।
Published By: Kishore GhoshPosted: 02:42 PM Oct 13, 2024Updated: 03:00 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে উৎসবের আবহ। তার মধ্যেই রবিবার সকালে জম্মু ও কাশ্মীরের বাসিন্দাদের ঘুম ভাঙল ভূমিকম্পের আতঙ্কে। এদিন সকাল ৬টা নাগাদ কম্পন অনুভূত হয় ভূস্বর্গের চেনাব উপত্যকায়। ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়েন স্থানীয়রা বাসিন্দারা। জানা গিয়েছে, কম্পনের মাত্রা ছিল ৪.৩ ম্যাগনিটিউড। উৎসস্থল ছিল ডোডা জেলার গুন্ডো।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সকাল ঠিক ৬টা বেজে ১৪ মিনিট নাগাদ কেঁপে ওঠে ডোডা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলি। কম্পনের উৎসস্থল ছিল গুন্ডো, ভূপৃষ্ঠ থেকে ১৫ কিলোমিটার গভীরে। স্থানীয় এক বাসিন্দার বক্তব্য, "ঘরের মধ্যে বসে এমন ভূমিকম্পের অভিজ্ঞতা ছিল না আমাদের। সবাই জেগে যাই। ভয়ে ঘর থেকে ছুটে বেরিয়ে যাই।" তবে এদিনের ভূমিকম্পের জেরে ক্ষয়ক্ষতি বা প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি এখনও পর্যন্ত। উল্লেখ্য, কাশ্মীরের চেনাব উপত্যকা সাম্প্রতিক অতীতে একাধিকবার কেঁপে উঠেছে।

এদিন অসমেও কম্পন অনুভূত হয়েছে। হিমন্ত বিশ্ব শর্মার রাজ্যে কম্পনের মাত্রা ছিল ৪.৬। এর আগে শনিবারই কেঁপে উঠেছিল হিমাচল প্রদেশের বেশ কিছু এলাকা। কম্পন অনুভূত হয়েছিল শিমলায়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৩। গত অগস্টেই পর পর কয়েকটি ভূমিকম্পে কেঁপে উঠেছিল জম্মু ও কাশ্মীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার সকাল ঠিক ৬টা বেজে ১৪ মিনিট নাগাদ কেঁপে ওঠে ডোডা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলি।
  • অসমেও কম্পন অনুভূত হয়েছে। হিমন্ত বিশ্ব শর্মার রাজ্যে কম্পনের মাত্রা ছিল ৪.৬।
Advertisement