Advertisement

সাইক্লোন ‘গুলাব’নিয়ে বাড়ছে আতঙ্ক, বেশ কয়েকটি ট্রেন বাতিল ঘোষণা পূর্ব রেলওয়ের

04:53 PM Sep 26, 2021 |
Advertisement
Advertisement

সুব্রত বিশ্বাস: ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘গুলাব’ (Cyclone Gulab)। রবিবার সন্ধের মধ্যে ওড়িশা-অন্ধ্র উপকূলের মাঝামাঝি কলিঙ্গপত্তনমে আছড়ে পড়বে। আর ল্যান্ডফলের (Land Fall) পরই তার দাপট বাড়বে। এই পরিস্থিতিতে বিপর্যয়ের ঝুঁকি এড়াতে পূর্ব রেল (Eastern Rail) ২৮ টি ট্রেন বাতিল করেছে। এছাড়া কয়েকটি ট্রেনের গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। পূর্ব রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়ে দেওয়া হয়েছে। সোমবার কোন কোন ট্রেন বাতিল, কোনগুলোরই বা গতিপথ পালটাচ্ছে, তা দেখে নিন –

Advertisement

  • ০৮৫৭১ টাটানগর-বিশাখাপত্তনম স্পেশ্যাল ট্রেন সোমবারের জন্য বাতিল করা হয়েছে।
  • ০৫৪৮৮ আগরতলা-বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট স্পেশ্যাল আগরতলা থেকে ছাড়ার পর খড়গপুরে ৩ ঘণ্টা দাঁড়াবে। তারপর সেখান থেকে পরিস্থিতি বুঝে ট্রেনটিকে রওনা করানো হবে।

শনিবার ও রবিবারও বেশ কয়েকটি ট্রেনের সময় বদলেছিল। সোমবার ২৮টি দূরপাল্লার ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। যে নির্দিষ্ট জায়গা পর্যন্ত যাওয়ার কথা ছিল ট্রেনগুলির, তার অনেক আগেই ট্রেনগুলিকে থামিয়ে দেওয়া হবে। হাওড়া থেকে দক্ষিণ পূর্ব রেলের যে সব ট্রেনগুলি বিশেষত ভুবনেশ্বর, পুরী কিংবা চেন্নাইয়ের দিকে যাবে ইস্ট-কোস্টের উপর দিয়ে, সেই ট্রেনগুলিকে ঘুরপথে যাওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ঘূর্ণিঝড়ের গতিপথ, ঝড়ের গতিবেগ দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে পূর্ব রেল সূত্রে।

[আরও পড়ুন: ‘মোদির নেতৃত্বেই শ্রেষ্ঠত্বের পথে ভারত’, আমেরিকা ফেরত প্রধানমন্ত্রীকে প্রশংসায় ভরালেন নাড্ডা]

রবিবার বিকেল নাগাদ ওড়িশার (Odissa) দক্ষিণে এবং অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh)উত্তরে কলিঙ্গপত্তনমের উপর দিয়ে স্থলভাগ অতিক্রম করার কথা ‘গুলাব’-এর। তার প্রভাবে ওড়িশা ও অন্ধ্র উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে রাজ্যে তার সরাসরি প্রভাব পড়ার সম্ভাবনা কম। শুধু পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টি হতে পারে। জারি হয়েছে হলুদ সর্তকতা। ঘূর্ণিঝড় ‘গুলাব’-এর নামকরণ করেছে পাকিস্তান। এর অর্থ গোলাপফুল। কিন্তু ঝড়ের দাপটে গোলাপের কাঁটাই বেশি ফুটবে, যার প্রভাব পড়বে রেলপথেও।

[আরও পড়ুন: কোন আইনে মমতাকে রোম যেতে বাধা দেওয়া হল? কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন বিজেপি সাংসদের]

Advertisement
Next