shono
Advertisement
AAP

আপের নির্বাচনী গান নিয়ে কড়া কমিশন, 'রাজনৈতিক ষড়যন্ত্র', বিজেপিকে তোপ অতিশীর

বিজেপি নেতারা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলেও কমিশন কোনও ব্যবস্থা নেয় না, দাবি করছে আপ।
Posted: 07:51 PM Apr 28, 2024Updated: 07:51 PM Apr 28, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: নির্বাচনী প্রচারের গানে বদল করতে হবে। বিজেপির (BJP) অভিযোগ পেয়েই আপকে কড়া নির্দেশ দিল নির্বাচন কমিশন। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, বিজ্ঞাপন সংক্রান্ত নিয়ম ভঙ্গ করেছে অরবিন্দ কেজরিওয়ালের দল। এই অভিযোগ পেয়েই আবার বিজেপিকে পালটা তোপ দেগেছে আপ। দলের দাবি, বিজেপি নির্বাচনী বিধি ভাঙলে কেন ব্যবস্থা নেয় না কমিশন?

Advertisement

ঠিক কী অভিযোগ আপের বিরুদ্ধে? গত বৃহস্পতিবার লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) প্রচারের জন্য বিশেষ একটি গান প্রকাশ করে দিল্লির শাসক দল। গানটি লিখে নিজেই গেয়েছেন আপ বিধায়ক দিলীপ পাণ্ডে। মূলত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলোকে ওই গানের মাধ্যমে নিশানা করা হয়েছে। কারণ ইডির হাতেই আবগারি দুর্নীতিতে গ্রেপ্তার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। একের পর এক আপ নেতাকেও জেলে যেতে হয়েছে এই দুর্নীতিতে। তদন্তকারী সংস্থাকে নিশানা করার পাশাপাশি বিজেপিকেও কটাক্ষ করা হয়েছে এই গানের মাধ্যমে।

[আরও পড়ুন: পোষ্য সারমেয়র মৃত্যুশোক, সহ্য করতে না পেরে আত্মঘাতী নাবালিকা

গানটি প্রকাশিত হওয়ার পরেই নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে বিজেপি। সেই অভিযোগের প্রেক্ষিতেই রবিবার আপকে (AAP) কড়া নির্দেশিকা দিয়েছে কমিশন। জানিয়ে দেওয়া হয়, নির্বাচন কমিশনের বিধি ছাড়াও কেবল টিভি বিজ্ঞাপনের নিয়ম ভঙ্গ করেছে এই গান। তাই গানের বেশ কয়েকটি অংশ পালটে দিতে হবে। বদল করা না হলে গানটি প্রচারের জন্য ব্যবহার করা যাবে না।

এই নির্দেশিকা প্রকাশ্যে আসার পরেই বিজেপিকে তোপ দেগেছেন দিল্লির মন্ত্রী অতিশী। তাঁর কথায়, ষড়যন্ত্র করে গেরুয়া শিবির নির্বাচন কমিশনকে প্রভাবিত করে এই কাজ করিয়েছে। রাজনৈতিক ষড়যন্ত্র করে আবারও আপ-এর নির্বাচনী প্রচারে বাধা দেওয়া হচ্ছে। দিল্লির শাসক দলের আরও দাবি, দেশে এই প্রথমবার কোনও রাজনৈতিক দলের প্রচার গানকে নিষিদ্ধ করা হল। বিজেপি নেতারা একাধিকবার নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলেও কমিশন কোনও ব্যবস্থা নেয় না, দাবি করছে আপ।

[আরও পড়ুন: ভোটের মরশুমেই দেশে পাচারের ছক! ৬০০ কোটির মাদকবোঝাই পাক নৌকা আটক গুজরাটে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রচারের জন্য বিশেষ একটি গান প্রকাশ করে দিল্লির শাসক দল। গানটি লিখে নিজেই গেয়েছেন আপ বিধায়ক দিলীপ পাণ্ডে।
  • গানটি প্রকাশিত হওয়ার পরেই নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে বিজেপি।
  • এই নির্দেশিকা প্রকাশ্যে আসার পরেই বিজেপিকে তোপ দেগেছেন দিল্লির মন্ত্রী অতিশী।
Advertisement