shono
Advertisement

উপনির্বাচনের আগে ৫ কোটিরও বেশি লেনদেন, তেলেঙ্গানার বিজেপি প্রার্থীকে নোটিস কমিশনের

মঙ্গলবার বিকেলের মধ্যে জবাব দিতে হবে গেরুয়া নেতাকে।
Posted: 01:18 PM Nov 01, 2022Updated: 01:29 PM Nov 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেঙ্গানার (Telangana) মুনুগোড়ে বিধানসবা কেন্দ্রের উপনির্বাচনের মুখে ফের অস্বস্তিতে বিজেপি (BJP)। সেখানকার দলীয় প্রার্থী কে রাজাগোপাল রেড্ডির (K Rajagopal Reddy) ব‌্যাংক অ‌্যাকাউন্টে ‘অস্বাভাবিক’ লেনদেন নিয়ে ব‌্যাখ‌্যা চেয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। শাসক দল টিআরএসের দাবি, নির্বাচনের আগে দল ভাঙানোর জন্যই কোটি টাকার লেনদেন হয়েছে গেরুয়া নেতার ব্যাংক অ্যাকাউন্ট মারফত। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত বিজেপি নেতা। 

Advertisement

সূত্রের খবর, বিজেপি প্রার্থীর ব‌্যাংক অ‌্যাকাউন্ট থেকে সম্প্রতি কয়েকজনের অ‌্যাকাউন্টে ৫.২৪ কোটি টাকা ট্রান্সফার করা হয়েছে। পারিবারিকভাবে রাজাগোপাল খনি ব‌্যবসার সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। ওই সংস্থার অ‌্যাকাউন্ট থেকেই ২৩ জনের অ‌্যাকাউন্টে এই বিপুল পরিমাণ টাকা পাঠানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। নির্বাচন কমিশনের কাছে এই ব‌্যাপারে অভিযোগ জানান ওই কেন্দ্রের টিআরএস (TRS) প্রার্থী সোমা ভরত কুমার।

[আরও পড়ুন: পুণের অভিজাত হোটেলে আগুন, ক্ষতির মুখে জাহির খানের রেস্তরাঁও, ভাইরাল ভিডিও]

এই সময়ে বিজেপির বিরুদ্ধে বিধায়ক ভাঙিয়ে সরকার ভেঙে দেওয়ার চক্রান্তের অভিযোগ তুলেছে ক্ষমতাসীন দল টিআরএস। বিজেপি সেই অভিযোগ অস্বীকার করলেও সেটি উপনির্বাচনের আগে গেরুয়া শিবিরের পক্ষে বড় ধাক্কা হিসাবেই দেখছে রাজনৈতিক মহল। সেই আবহেই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এই অভিযোগ সামনে এল।

রাজ্যের নির্বাচন কমিশন মঙ্গলবার বিকেল চারটের মধ্যে রাজাগোপালকে জবাব দিতে বলেছে। উল্লেখ‌্য, ৩ নভেম্বর মুনুগোড়ায় উপনির্বাচন। রবিবার সেখানে প্রচারে এসেছিলেন টিআরএস সুপ্রিমো তথা তেলঙ্গানার মুখ‌্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (K Chandra Shekhar Rao)। তিনি সেখানে গেরুয়া শিবিরের বিরুদ্ধে তাঁর সরকার ফেলে দেওয়ার চক্রান্তের অভিযোগ তুলে বলেন, বিজেপি তাঁর ২০-৩০ জন বিধায়ক কিনে নিতে এজেন্ট পাঠিয়েছিল।

[আরও পড়ুন: চলে গেলেন ভারতের ‘স্টিল ম্যান’, ৮৬ বছর বয়সে প্রয়াত শিল্পপতি জামশেদ ইরানি]

এদিকে যাবতীয় অভিযোগ অস্বীকার করে বিজেপি নেতা রাজাগোপাল বলেছেন, টিআরএসের মিথ্যাচার প্রকাশ্যে এসেছে। টুইটারে তিনি লেখেন, “মুনুগোড়ের মানুষকে আর আপনারা মিথ্যা বলে বোকা বানাতে পারবেন না কিছুতেই। বিজেপি তেলেঙ্গানার জনগণকে আপনার পারিবারিক শাসন থেকে রক্ষা করবে এবং আপনার নৃশংসতার অবসান ঘটাবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement