shono
Advertisement

জঙ্গলে লুকিয়ে জেহাদিরা, কাশ্মীরে চলছে জোর গুলির লড়াই

ফের গুলির লড়াইয়ে কাঁপল ভূস্বর্গ।
Posted: 10:20 AM Oct 03, 2023Updated: 10:24 AM Oct 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গুলির লড়াইয়ে কাঁপল ভূস্বর্গ। জম্মু ও কাশ্মীরের রাজৌরি অঞ্চলে জেহাদিদের খতম করতে সোমবার থেকে চলছে এনকাউন্টার। সেখানের কালাকোটে মঙ্গলবারেও জারি রয়েছে সেনা-জঙ্গি সংঘর্ষ। 

Advertisement

জানা গিয়েছে, সোমবার সন্ধ্যেয় রাজৌরি অঞ্চলের কালাকোটের জঙ্গলে জঙ্গিদের খুঁজতে অভিযান শুরু করে সেনা, কাশ্মীর পুলিশ (Kashmir Police) ও সিআরপিএফের (CRPF) যৌথবাহিনী। গত ১ অক্টোবর গোয়েন্দা সূত্রে ওই অঞ্চলে কয়েকজন সন্দেহভাজনের গতবিধি নজরে আসে। তার পরই তল্লাশি শুরু করে নিরাপত্তাবাহিনী। এবিষয়ে জম্মুতে সেনার মুখপাত্র জানিয়েছেন, এই অভিযান সাফল্যের পথে এগোচ্ছে। ওই অঞ্চল থেকে জঙ্গিদের নিকেশ করার প্রক্রিয়া চলছে।

[আরও পড়ুন: শিক্ষা ঘোচায় সন্ত্রাস! দিল্লিতে ধৃত ISIS জঙ্গিরা সবাই ইঞ্জিনিয়ার]

উল্লেখ্য, গত সপ্তাহেই জম্মু ও কাশ্মীর থেকে ৪ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করে সেনা ও কাশ্মীর পুলিশ। যৌথবাহিনী ও গোয়েন্দা সংস্থার অভিযানে তাদের কাছ থেকে তিনটি পিস্তল ও যুদ্ধের সরঞ্জাম উদ্ধার করা হয়। বলে রাখা ভালো, গত এক মাস ধরে উপত্যকায় বড় সাফল্য পাচ্ছেন সেনা জওয়ানরা। কুলগাম থেকে গ্রেপ্তার করা হয় পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবার ৫ জঙ্গি। ধ্বংস করে দেওয়া হয় দুটি টেরর মডিউলও। এছাড়াও, জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সেনা অভিযানের সপ্তম দিনে লস্কর কমান্ডার উজের খানকে খতম করেছিল যৌথ বাহিনী। 

[আরও পড়ুন: দ্বিতীয় দিনে তৃণমূলের ‘মিশন দিল্লি’, অভিষেকের আগেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ জ্যোতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement