National Herald Case: সোনিয়া-রাহুলকে জিজ্ঞাসাবাদের পর এবার ন্যাশনাল হেরাল্ডের সদর দপ্তরে হানা ইডির

03:42 PM Aug 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল হেরাল্ড মামলায় (National Herald Case) আরও সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ন্যাশনাল হেরাল্ডের সদর দপ্তর-সহ মোট ১২টি জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement


এদিন সাতসকালে দিল্লির হেরাল্ড হাউসের চতুর্থ তলে ন্যাশনাল হেরাল্ডের মূল অফিসে হানা দেয় ইডির একটি দল। সকাল থেকে দীর্ঘক্ষণ সেখানে তল্লাশি চালানো হয়। ইডির আরও কয়েকটি দল দিল্লির বিভিন্ন প্রান্তে হানা দেয়। সূত্রের দাবি, ন্যাশনাল হেরাল্ড মামলার সঙ্গে যুক্ত অন্তত ১২টি ঠিকানায় তল্লাশি চালানো হচ্ছে। শোনা যাচ্ছে এরপর কলকাতাতেও ন্যাশনাল হেরাল্ডের সঙ্গে যুক্ত কয়েকটি ঠিকানায় তল্লাশি চালানো হতে পারে।

[আরও পড়ুন: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের রং সোশ্যাল মিডিয়ায়, মোদি-শাহর প্রোফাইল ছবিতে তেরঙ্গা]

এই ন্যাশনাল হেরাল্ড মামলায় ইতিমধ্যেই রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। গত মাসে কংগ্রেসএর অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে ৩ দিনে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এর আগে জুন মাসে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) সব মিলিয়ে প্রায় ৫৩ ঘণ্টা এই মামলায় জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। ইডি সূত্রের খবর, কংগ্রেস সভানেত্রীর কাছে তাঁদের কাঙ্ক্ষিত প্রশ্নের উত্তরগুলি সহজেই পেয়ে গিয়েছেন আধিকারিকরা। শুধু তাই নয়, তাঁর উত্তরের সঙ্গে রাহুলের দেওয়া উত্তরগুলির তেমন গরমিল নেই বলেও শোনা যাচ্ছে ইডি সূত্রে। এই জিজ্ঞাসাবাদের পর আবার নতুন করে ন্যাশনাল হেরাল্ডের অফিসে হানা বেশ তাৎপর্যপূর্ণ।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘নতুন পেনসিল চাইলে মা মারে’, মূল্যবৃদ্ধির ‘যন্ত্রণা’র অকপটে চিঠি লিখে মোদিকে জানাল খুদে]

যদিও কংগ্রেস (Congress) ফের রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে। তাঁদের দাবি, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রটি সত্যের জন্য লড়াই করে।স্বাধীনতার আগে ব্রিটিশরা এভাবে এই পত্রিকা বন্ধ করার চেষ্টা করেছে। স্বাধীনতার পরে মোদি সরকার সেটাই করছে। কংগ্রেসের তরফে টুইট করে বলা হয়েছে, আমরা কোনওভাবে মাথা নত করব না।

Advertisement
Next