shono
Advertisement
Jammu and Kashmir

'ক্ষমতালোভী ওমর আবদুল্লা', বিজেপিকে সুবিধা করে দেওয়ার অভিযোগ ওড়ালেন ইঞ্জিনিয়ার রশিদ

এদিকে উপত্যকায় দুই আসনেই জয় ছিনিয়ে নিলেন ওমর আবদুল্লা।
Published By: Kishore GhoshPosted: 02:16 PM Oct 08, 2024Updated: 02:16 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীর ক্ষমতা দখলের পথে কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট। শেষ খবর পাওয়া পর্যন্ত ৫২ আসনে এগিয়ে জোট। অন্যদিকে ২৭ আসনে এগিয়ে বিজেপি। অর্থাৎ সরকার গড়তে না পারলেও উপত্যকায় নজরকাড়া উত্থান দেখা যাচ্ছে গেরিয়া শিবিরের। ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লার দাবি, আওয়ামি ইত্তেহাদ পার্টির শেখ আবদুল রশিদ ওরফে ইঞ্জিনিয়ার রশিদের মতো নেতাদের জন্য বিজেপি সুবিধা পাচ্ছে। কারণ নিজে জিততে না পারলেও বিজেপি বিরোধীদের ভোট কাটছে রশিদ। যদিও পালটা রশিদের দাবি, ওমর আবদুল্লা একজন ক্ষমতালোভী নেতা।

Advertisement

বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে আর্থিক সাহায্যের অভিযোগে জেলবন্দি ছিলেন রশিদ। গত ১১ সেপ্টেম্বর তিহাড় থেকে ছাড়া পান তিনি। কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট নেতাদের অভিযোগ, বিজেপির সঙ্গে ডিল হওয়াতেই জেলমুক্ত হন রশিদ। আওয়ামি ইত্তেহাদ পার্টির কাশ্মীরে ভোটে দাঁড়ানোর অন্যতম কারণ জোটের ভোট কেটে গেরুয়া শিবিরকে সুবিধা করে দেওয়া। এদিন ইন্ডিয়া টুডেকে দেওয়া একটি সাক্ষাৎকারে পালটা ইঞ্জিনিয়ার রশিদ বলেন, "ওরা যদি ম্যাজিক ফিগার পায় এবং সরকার গঠন যদি ১০ দিন, ২ সপ্তাহ দেরি হয়...আমরা যদি একজোট হই। তাহলে দ্রুত রাজ্যের মর্যাদা দেওয়ার দাবি করতে হবে।" এরপর ওমর আবদুল্লাকে তোপ দেগে রশিদ বলেন, এটা সবার জানা যে ওমর আবদুল্লা ক্ষমতালোভী মানুষ। উনি চান লালবাতি, পুলিশ, তদন্তকারী সংস্থাগুলির নিয়ন্ত্রণ নিজের হাতে রাখতে চান।

বিজেপিকে সুবিধা করে দেওয়া প্রসঙ্গে রশিদের বক্তব্য, ভিত্তিহীন অভিযোগ। একজন সাধারণ মানুষের উত্থান ওরা মেনে নিতে পারছে না। ওমরের বিরুদ্ধে রশিদ অভিযোগ আনলেও ভোটের ভালো ফল করলেন উপত্যকার জনপ্রিয় নেতা। দুটি আসনে প্রার্থী হয়েছিলেন। দুটিতেই জয় ছিনিয়ে নিলেন তিনি। ইতিমধ্যে ন্যাশনাল কনফারেন্সের প্রবীণ নেতা ফারুক আবদুল্লা জানিয়েছেন, ওমরই কাশ্মীরের নতুন মুখ্যমন্ত্রী হবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে আর্থিক সাহায্যের অভিযোগে জেলবন্দি ছিলেন রশিদ।
  • ১১ সেপ্টেম্বর তিহাড় থেকে ছাড়া পান রশিদ।
Advertisement