shono
Advertisement
Vinesh Phogat

'যেখানে ভিনেশ সেখানেই সর্বনাশ', প্রাক্তন কুস্তিগিরকে খোঁচা দিয়ে কংগ্রেসকে কটাক্ষ ব্রিজভূষণের

'আমার নাম ব্যবহার করে জিতেছে ভিনেশ', তোপ ব্রিজভূষণের।
Published By: Anwesha AdhikaryPosted: 04:40 PM Oct 08, 2024Updated: 06:42 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিনেশ ফোগাট যেখানেই যাবেন, সর্বনাশ হবে। হরিয়ানায় কংগ্রেসের হারের পর এভাবেই তোপ দাগলেন ব্রিজভূষণ শরণ সিং। প্রাক্তন বিজেপি সাংসদ সাফ বলেন, তাঁর নাম ব্যবহার করেই নাকি বিধানসভা নির্বাচনে জিতেছেন ভিনেশ। উল্লেখ্য, হরিয়ানার জুলানা কেন্দ্র থেকে ৬ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন ভিনেশ। কিন্তু হরিয়ানায় মুখ থুবড়ে পড়েছে কংগ্রেস।

Advertisement

ব্রিজভূষণের সঙ্গে ভিনেশের ‘শত্রুতা’ দীর্ঘদিনের। কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে যে আন্দোলন হয়েছিল, তার নেতৃত্ব দিতে গিয়ে দিল্লির রাজপথে মার খেতে হয়েছে ভিনেশকে। এমনকী কুস্তি ফেডারেশনের জন্যই নিজের অলিম্পিকে বিভাগে লড়তে পারেননি দেশের অন্যতম সেরা মহিলা কুস্তিগির। তাঁকে লড়তে হয়েছে ওজন কমিয়ে। যার জেরে ফাইনালে ওজন বেড়ে গিয়ে জেতা পদক হাতছাড়া হয়েছে তাঁর।

তবে রাজনীতির ময়দানে নেমেই সাফল্য পেয়েছেন ভিনেশ। কংগ্রেসে যোগ দিয়ে নেমে পড়েছেন হরিয়ানার বিধানসভা নির্বাচনে। জুলানা কেন্দ্র থেকে তাঁকে টিকিট দেয় হাত শিবির। প্রথমে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে জয় ছিনিয়ে নেন ভিনেশ। ৬০১৫ ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে বিধায়ক হলেন প্রাক্তন কুস্তিগির। ভিনেশের সাফল্যে উচ্ছ্বসিত অলিম্পিকে ব্রোঞ্জজয়ী কুস্তিগির বজরং পুনিয়া। হরিয়ানায় ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনিও।

ভিনেশ জিতলেও হরিয়ানায় মুখ থুবড়ে পড়েছে কংগ্রেস। এক্সিট পোলে বলা হয়েছিল, একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে হাত শিবির সরকার গড়বে। কিন্তু বাস্তবে ছবিটা উলটে গিয়েছে। সেই নিয়ে কটাক্ষ করে ব্রিজভূষণ বলেন, "জাঠ প্রধান এলাকাগুলোতেও জিতে গিয়েছে বিজেপি। যেসমস্ত নামধারী কুস্তিগিররা আন্দোলনে নেমেছিল, তারা মোটেই কুস্তিগিরদের আদর্শ নয়। বরং তরুণ প্রতিভাদের কাছে তারা ভিলেন।" সেই সঙ্গে ভিনেশকে খোঁচা দিয়ে ব্রিজভূষণের দাবি, তাঁর নাম নিয়েই নির্বাচনে সাফল্য মিলেছে প্রাক্তন কুস্তিগিরের। বরং ভিনেশ যেখানে যাবেন সেখানেই সর্বনাশ নেমে আসবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্রিজভূষণের সঙ্গে ভিনেশের ‘শত্রুতা’ দীর্ঘদিনের। কুস্তি ফেডারেশনের তৎকালীন প্রধানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে যে আন্দোলন হয়েছিল, তার নেতৃত্ব দিতে গিয়ে দিল্লির রাজপথে মার খেতে হয়েছে ভিনেশকে।
  • প্রথমে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে জয় ছিনিয়ে নেন ভিনেশ। ৬০১৫ ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে বিধায়ক হলেন প্রাক্তন কুস্তিগির।
  • ভিনেশকে খোঁচা দিয়ে ব্রিজভূষণের দাবি, তাঁর নাম নিয়েই নির্বাচনে সাফল্য মিলেছে প্রাক্তন কুস্তিগিরের। বরং ভিনেশ যেখানে যাবেন সেখানেই সর্বনাশ নেমে আসবে।
Advertisement