shono
Advertisement

পশ্চিম দিল্লিতে আগুনে পুড়ে ছাই ২৫০টি ঝুপড়ি, সহায়সম্বলহীন বস্তিবাসী

২৮টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে। The post পশ্চিম দিল্লিতে আগুনে পুড়ে ছাই ২৫০টি ঝুপড়ি, সহায়সম্বলহীন বস্তিবাসী appeared first on Sangbad Pratidin.
Posted: 01:21 PM Feb 13, 2019Updated: 01:22 PM Feb 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : করোলবাগের আতঙ্ক কাটতে না কাটতেই আরেক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা দিল্লির পশ্চিম পুরিতে। মঙ্গলবার গভীর রাতে আগুনে পুড়ে ছাই অন্তত আড়াইশো ঝুপড়ি। এক মহিলা দগ্ধ অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় একসঙ্গে দমকলের ২৮টি ইঞ্জিন। রাতভর কাজের পর বুধবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আসে। শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান দমকলের৷ পুলিশ সূত্রে খবর, পরে ঘটনাস্থল থেকে উদ্ধার হয় গ্যাস সিলিন্ডার। তা ফেটেই আগুন এত বড় আকার নিয়েছে বলে মনে করা হচ্ছে।

Advertisement

দিল্লিতে দিনভর ঠাসা কর্মসূচি তৃণমূল নেত্রীর, বিকেলে যোগ দেবেন কেজরির ধরনায়

মঙ্গলবার রাত প্রায় দেড়টা। পশ্চিম দিল্লির পাঞ্জাবি বাগ এলাকার পশ্চিম পুরির এই ঝুপড়ি তখন ঘুমে আচ্ছন্ন। আচমকাই দাউদাউ করে জ্বলে ওঠে আগুন। মহিলা, পুরুষ, শিশু সবাই মিলে বেরিয়ে আসেন বাইরে। দেখা যায়, ঝুপড়ির একপ্রান্ত জ্বলছে। আর ঠান্ডা হাওয়ায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে যাচ্ছে আগুনের লেলিহান শিখা। দেখতে দেখতে চোখের সামনেই ভস্মীভূত হয়ে গেল গোটা বস্তি। ২৫০ টি ঝুপড়ির বাসিন্দারা শুধু প্রাণে রক্ষা পেয়েছেন। বিধবংসী আগুনের গ্রাসে মাথার ছাদ তো গিয়েছেই, ঘরের সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কোনওটাই আর স্বাভাবিক নেই। সবই ভগ্নাবশেষ, দগ্ধ। শীতের রাতে ছোট সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচেই রাত কাটিয়েছেন বস্তিবাসী। অগ্নিকাণ্ডের খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৮ টি ইঞ্জিন। রাতভর আগুন নেভানোর কাজ করেন দমকল কর্মীরা। প্রথমে মনে করা হয়েছিল, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। কিন্তু পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে। সিলিন্ডার ফেটেই আগুন এতটা ছড়িয়ে পড়েছে বলে মনে করছে পুলিশ। তবে সময়মতো ঝুপড়ি ছেড়ে বেরিয়ে যাওয়ায় প্রাণহানির কোনও খবর নেই। বুধবার সকালে আগুন নিয়ন্ত্রণে এলেও কুলিং প্রসেস চলছে বলে দমকল সূত্রে খবর।

আদালতে অনিল আম্বানির হয়ে সওয়াল কপিল সিব্বলের, অস্বস্তিতে কংগ্রেস

মঙ্গলবার ভোরে দিল্লির করোলবাগের এক অভিজাত হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আগুনের আতঙ্কে হোটেলের বিভিন্ন তল থেকে নিচে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেন কয়েকজন। তাঁদের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। করোলবাগের সেই হোটেলের আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছে দমকলকে। গ্রেপ্তার হয়েছেন হোটেলের জেনারেল ম্যানেজার। সেই রেশ কাটতে না কাটতেই ফের বস্তিতে আগুন চাপ বাড়িয়েছে দমকলের।  

The post পশ্চিম দিল্লিতে আগুনে পুড়ে ছাই ২৫০টি ঝুপড়ি, সহায়সম্বলহীন বস্তিবাসী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement