shono
Advertisement

পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদকে আশ্রয় দেওয়ার জের, পাকিস্তানকে তীব্র ভর্ৎসনা ভারতের

চরম শিক্ষা না দিলে কোনওদিন বদলাবে না পাকিস্তান, বলছেন বিশেষজ্ঞরা। The post পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদকে আশ্রয় দেওয়ার জের, পাকিস্তানকে তীব্র ভর্ৎসনা ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:14 PM Aug 27, 2020Updated: 09:14 PM Aug 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিন আগেই পুলওয়ামায় ঘটে যাওয়া জঙ্গি হামলার মামলায় পাঁচ হাজার পাতার চার্জশিট জমা করেছে এনআইএ (NIA)। এই চার্জশিটে দেড় বছর আগে ঘটে যাওয়া ভয়াবহ ওই নাশকতার ঘটনার মূল যড়যন্ত্রকারী মাসুদ আজহার-সহ পাকিস্তানের মোট ১৯টি জঙ্গি নেতার নাম রয়েছে। বৃহস্পতিবার জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ ও অন্যান্য জঙ্গি নেতাদের এখনও আশ্রয় দেওয়ার জন্য ইসলামাবাদের তীব্র নিন্দা করল ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। সময়মতো পাকিস্তান এর জবাব পাবে বলেও ইঙ্গিত দেননি তিনি।

Advertisement

বৃহস্পতিবার এপ্রসঙ্গে তিনি বলেন, ‘২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি এই হামলার ঘটনা ঘটেছিল। তারপর দেড় বছর ধরে তদন্ত চালানোর পর চার্জশিট দাখিল করা হয়েছে। এবিষয়ে শুধু নোটিস জারি করা বা বিবৃতি দেওয়া আমাদের লক্ষ্য নয়। ভয়ানক এই জঙ্গি হামলার সঙ্গে যারা জড়িয়ে রয়েছে তাদের কঠিন শাস্তি দিয়ে সন্ত্রাসবাদের মোকাবিলা করতে চাই আমরা। ঘৃণিত এই অপরাধের সঠিক বিচার করতে চাই। ‘

[আরও পড়ুন: ‘উনি আমাদের দেশের গর্ব’, টিপু সুলতানের প্রশংসায় পঞ্চমুখ কর্ণাটকের বিজেপি নেতা ]

এরপরই পাকিস্তানকে আক্রমণ করে ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র বলেন, ‘জইশ-ই-মহম্মদ (JeM) পুলওয়ামা হামলার দায় স্বীকার করেছে। ওই সংগঠন ও তার নেতারা বর্তমানে পাকিস্তানে সক্রিয়ও রয়েছে। এটা খুবই দুর্ভাগ্যজনক যে পুলওয়ামা হামলার (Pulwama attack) মূল অভিযুক্ত মাসুদ আজহারকে ক্রমাগত আশ্রয় দিচ্ছে পাকিস্তান। তাদের কাছে পর্যাপ্ত প্রমাণ পাঠানো হলে নিজেদের দায়িত্ব পালন করছে না তারা। উলটে মিথ্যে কুৎসা করে নিজেদের অপরাধ ঢাকার চেষ্টা করছে।’

[আরও পড়ুন: গুগলে বিষ্ণুর একাদশ অবতার সার্চ করলেই আসছে মোদির নাম! ব্যাপারটা কী?]

The post পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদকে আশ্রয় দেওয়ার জের, পাকিস্তানকে তীব্র ভর্ৎসনা ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement