Pinarayi Vijayan ‘ভগবান’! মন্দিরের বাইরে টাঙানো ফ্লেক্স ঘিরে তুমুল বিতর্ক, দায় এড়াল CPM

03:40 PM Jul 25, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কেরলের ভগবান’ মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)! মালাপ্পুরমের কাছে এক বিষ্ণু মন্দিরের (Temple) বাইরে টাঙানো ফ্লেক্সে তেমনই দাবি ফুটে উঠল। আর সেই ফ্লেক্সের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তৈরি হল বিতর্ক। জানা গিয়েছে, দ্বিতীয় বারের জন্য পিনারাই বিজয়ন কেরলের (Kerala) মসনদে বসার পরই এই ফ্লেক্স টাঙানো হয়েছিল। কয়েকদিন পরে অবশ্য মন্দির কমিটির আপত্তিতে তা সরিয়ে দেওয়া হয়। তবে তাতেও বিতর্ক থামেনি। এমনকী স্থানীয় মানুষরাও আপত্তি জানিয়েছেন এমন ফ্লেক্সের বিরুদ্ধে।

Advertisement

ঠিক কী লেখা ছিল ওই ফ্লেক্সে? সেখানে লেখা ছি‌ল ‘আপনারা জানতে চেয়েছিলেন ভগবান কে? মানুষ জবাব দিয়েছেন, যিনি রুটি ও মাখন জোগান।’ ফ্লেক্সে একটি ছবিও রয়েছে মুখ্যমন্ত্রীর। সেখানে তাঁকে জনতার উদ্দেশ হাত নাড়াতে দেখা যাচ্ছে।

[আরও পড়ুন: ত্রিপুরায় আকর্ষণ বাড়ছে অনুব্রত মণ্ডলের, প্রচারে গতি আনতে Mamata’র দ্বারস্থ স্থানীয় নেতৃত্ব]

স্বাভাবিক ভাবেই বামপন্থী সরকারের মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘ভগবান’ তকমা জুড়ে দেওয়ার এই প্রবণতা বিস্মিতও করেছে সকলকে। যদিও ওই ফ্লেক্সে কারও নাম বা অন্য কোনও তথ্য দেওয়া নেই। তবু এই ফ্লেক্স যে সিপিএমই তৈরি করেছে, এই অভিযোগ জোরাল হয়েছে। কেবল ওই ফ্লেক্সই নয়, বিতর্ক ঘনিয়েছে আরও একটি ফ্লেক্সকে ঘিরে। সেটিও ওই ফ্লেক্সের পাশেই টাঙানো ছিল। সেখানে বিজয়নের সঙ্গে তাঁর মন্ত্রিসভার সদস্যদেরও দেখা যাচ্ছে। সেখানে লেখা, ‘নির্বাচনের পর আর কী প্রমাণ দরকার এটা বলতে যে ঈশ্বরও একজন বামপন্থী।’ স্বাভাবিক ভাবেই বিতর্ক ঘনানোর পরে সেটিও সরিয়ে দেওয়া হয়েছে।

Advertising
Advertising

যদিও স্থানীয় সিপিএম (CPM) নেতৃত্ব জানিয়ে দিয়েছে তারা এই সব ফ্লেক্সের ব্যাপারে কিছু জানে না। কিন্তু বিতর্ক তাতেও থামেনি। কিন্তু সিপিএম দায় এড়াতে চাইলেও বিরোধীরা এই ইস্যুকে কাজে লাগিয়ে তাদের কাঠগড়ায় তোলার সুযোগ হাতছাড়া করেনি। রাজ্যের কংগ্রেস নেতা ভিটি বলরাম নিজের ফেসবুক টাইমলাইনে ফ্লেক্সের ছবি শেয়ার করে কটাক্ষ করেছেন। প্রসঙ্গত, গত মে মাসেই কেরলে ফের ক্ষমতায় আসে সিপিএম। রাজ্যের ইতিহাসে বিজয়নই প্রথম যিনি টানা দু’বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

[আরও পড়ুন: নজরে সংসদ অধিবেশন, দিল্লিতে গিয়েই দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন Mamata]

Advertisement
Next