shono
Advertisement

কাশ্মীরে চার মাসে খতম লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধান

ভূস্বর্গের ইতিহাসে এই প্রথম এতবড় সাফল্য পেয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। The post কাশ্মীরে চার মাসে খতম লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:51 PM Jun 21, 2020Updated: 08:45 PM Jun 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধানকেই গত ৪ মাসের মধ্যে খতম করা হয়েছে। রবিবার সাংবাদিক বৈঠক করে একথাই জানালেন কাশ্মীর পুলিশের আইজি (IG) বিজয় কুমার। ভূস্বর্গে জঙ্গি তৎপরতা শুরু হওয়ার পর থেকে প্রথম এই ঘটনা ঘটল বলেও আজ উল্লেখ করেন তিনি। এর জন্য নিরাপত্তারক্ষীদেরও ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

Advertisement

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘আমি নিরাপত্তা বাহিনীগুলির সদস্যদের অভিনন্দন জানাতে চাই। ইতিহাসে এই প্রথম কাশ্মীরে দায়িত্বপ্রাপ্ত লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদিন ও আনসার গজওয়াত-উল হিন্দ জঙ্গি সংগঠনের প্রধানকে গত চার মাসে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। সংগঠনের মাথারা এভাবে ঝরে পড়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে কাশ্মীরের চার প্রধান জঙ্গি সংগঠনের কাজও। গত দুদিনে দুটি পৃথক অভিযান সাফল্যের সঙ্গে পরিচালনা করা হয়েছে। এতে আমাদের কোনও ক্ষতি হয়নি। শনিবার কুলগামে অভিযান চালানোর সময় দুই জঙ্গি খতম হয়। বাকি দুজন পালিয়ে যায়। তাদের মধ্যে একজন পাকিস্তান অধিকৃত পাঞ্জাবের জইশ জঙ্গি। কুলগামে গত তিন বছর ধরে সক্রিয় রয়েছে আইইডি বিশেষজ্ঞ ও শার্পশুটার ওই জঙ্গি। ঘটনাস্থল থেকে একটি একে-৪৭, পিস্তল ও বিস্ফোরক উদ্ধার হয়েছে।’

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রীর নির্দেশেই আমাদের ভেন্টিলেটারগুলি বাংলায় পাঠানো হয়েছে’, বিস্ফোরক তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী]

শনিবার জম্মুর পানেসর সেক্টরের বিএসএফ (BSF) আউটপোস্টের কাছে একটি অস্ত্র বোঝাই পাকিস্তানি ড্রোন গুলি করে নামানো হয়। তার মধ্যে অস্ত্র ছিল। ওই অস্ত্রগুলি পুলওয়ামাতে নাশকতার কাজে যুক্ত থাকা আলি ভাই নামে এক পাকিস্তানি জঙ্গির উদ্দেশ্যে পাঠানো হচ্ছিল বলেও আজ উল্লেখ করেন বিজয় কুমার।

[আরও পড়ুন: কেন্দ্রের কালো তালিকাভুক্ত করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে আবেদন জামাতের ৭ বিদেশি সদস্যের]

The post কাশ্মীরে চার মাসে খতম লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement