shono
Advertisement

শবরীমালায় হুড়োহুড়ি, দর্শনে এসে মৃত্যু বালিকার

পর্যাপ্ত ব্যবস্থা ছিল না ভিড় নিয়ন্ত্রণের।
Posted: 03:23 PM Dec 11, 2023Updated: 03:26 PM Dec 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শবরীমালা মন্দিরে লাইনে দাঁড়ানো অবস্থায় মৃত্যু হল এক বালিকার। শুক্রবার রাত থেকেই বিশাল সংখ্যায় পুণ্যার্থী সমাগম শুরু হয়েছিল কেরলের এই মন্দিরে। কিন্তু ভিড় নিয়ন্ত্রণ করার পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। স্বাভাবিক ভাবেই শুরু হয় হুড়োহুড়ি। যার জেরে লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়ে বছর এগারোর ওই বালিকা। শনিবার রাতে হাসপাতালে নিয়ে মৃত্যু হয় তার। 

Advertisement

জানা গিয়েছে, মৃত ওই বালিকা তামিলনাড়ুর সালেমের বাসিন্দা। তিন বছর বয়স থেকেই সে হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিল। পুলিশ ও দেবস্বম বোর্ড কর্তৃপক্ষ অনেক চেষ্টা করেও শনিবার রাত পর্যন্ত শবরীমালা মন্দিরের (Sabarimala temple) পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি। যার জেরে পুণ্যার্থীদের দীর্ঘ সময় (একটানা ১৮ ঘণ্টা পর্যন্ত) লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। ফলে অধৈর্য হয়ে ধাক্কাধাক্কি ও লাইন ভেঙে এগনোর চেষ্টা করেন অনেকে। কেউ কেউ ব্যারিকেড ভেঙে লাফিয়ে পড়লে শবরীমালা মন্দিরে ওঠার সিঁড়ির মুখে। সৃষ্টি হয় চরম বিশৃঙ্খলার। যার জেরে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

[আরও পড়ুন: আবদুল্লা থেকে মুফতি, ৩৭০ ধারা নিয়ে সুপ্রিম রায়ে কী বলছেন কাশ্মীরের নেতারা?]

এদিন রাতেই দেবস্বম মন্ত্রী কে রাধাকৃষ্ণান ত্রিবাঙ্কুর দেবস্বম বোর্ডের প্রেসিডেন্ট পিএস প্রশান্তর সঙ্গে বৈঠক করেন। দৈনিক ভার্চুয়াল লাইন বুকিংয়ের সংখ্যা ৯০ হাজার থেকে কমিয়ে ৮০ হাজার করার সিদ্ধান্ত নেওয়া হয়। অনেকে মনে করছেন, ছুটির মরশুম এবং অনভিজ্ঞ পুলিশ কর্মীরা দায়িত্বে থাকায় অতিরিক্ত ভিড়ে বিশৃঙ্খলা তৈরি হয়েছে মন্দিরে।

[আরও পড়ুন: ঠিক যেন সিনেমা! খুনের দায়ে জেলে, আইন পড়ে নিজের মুক্তি আদায় যুবকের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement