shono
Advertisement

ফের উসকানিমূলক মন্তব্য, দিল্লি মেট্রোয় ‘গোলি মারো’স্লোগান দিয়ে ধৃত ছয়

রাজীব চক স্টেশনে CAA'র সমর্থনে স্লোগান দেয় তারা। The post ফের উসকানিমূলক মন্তব্য, দিল্লি মেট্রোয় ‘গোলি মারো’ স্লোগান দিয়ে ধৃত ছয় appeared first on Sangbad Pratidin.
Posted: 04:11 PM Feb 29, 2020Updated: 04:11 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উসকানিমূলক স্লোগান দিল্লিতে। এবার ঘটনাস্থল দিল্লির অন্যতম ব্যস্ত মেট্রো স্টেশন রাজীব চক। আচমকাই মেট্রোর মধ্যেই ছয় যুবক ‘গোলি মারো”  স্লোগান দিতে শুরু করে। মেট্রো থামতেই স্টেশনে নেমেও তারা সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) স্বপক্ষে স্লোগান দিতে শুরু করে। এরপরই ছয়জনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

[আরও পড়ুন : নৃশংস! মাত্র ১০ টাকার জন্য যুবককে পুড়িয়ে মারল বন্ধুরা]

ঘটনাটি ঘটে শনিবার সকাল ১১টা নাগাদ। প্রত্যক্ষদর্শীরা জানান, রাজীব চকগামী একটি মেট্রোতে ছয়জন যুবক স্লোগান দিতে শুরু করে। তাদের পড়নে সাদা টিশার্ট, মাথায় গেরুয়া রঙের ফেট্টি বাঁধা। আচমকাই ‘দেশ কে গদ্দারকো, গোলি মারো…’ বলতে শুরু করে। তাদের এহেন আচরণে হকচকিয়ে যায় মেট্রোর অন্যান্য যাত্রীরা। স্টেশনে মেট্রো থামতেই নেমে পড়ে তারা। সেখানে দাঁড়িয়েও CAA’র সমর্থনে স্লোগান দিতে থাকে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে মেট্রো কর্তৃপক্ষ তাদের আটক করে। দিল্লি পুলিশের হাতে তুলে ধরে। ঘটনা প্রসঙ্গে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন(DMRC) জানায়, দিল্লি মেট্রো চত্বরে যে কোনও ধরণের প্রতিবাদ করা নিষিদ্ধ।

[আরও পড়ুন : দিল্লির হিংসায় গুলিতে ঝাঁজরা স্বামী, মাত্র ১২ দিনেই দাম্পত্য জীবন শেষ নববধূর]

ইতিপূর্বে  এই স্লোগানকে কেন্দ্র করে দিল্লিতে উত্তেজনা ছড়িয়েছিল। রাজধানীর বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর এই স্লোগান দেন। তারপর একাধিক হিংসার ঘটনা ঘটে দিল্লিজুড়ে। যার জেরে তাঁর বিরুদ্ধে FIR করার দাবি জানিয়েছেন বহু মানুষ। এমনকী উত্তরপূর্ব দিল্লির হিংসায়ও এধরণের উসকানিমূলক স্লোগান দেওয়া হয়েছিল। এরপর ফের এদিন অন্যতম ব্যস্ত মেট্রো স্টেশনে এ ধরণের স্লোগানে বিতর্ক দানা বেঁধেছে।

The post ফের উসকানিমূলক মন্তব্য, দিল্লি মেট্রোয় ‘গোলি মারো’ স্লোগান দিয়ে ধৃত ছয় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement