shono
Advertisement

করোনা নিয়ে উদ্বেগের মধ্যেই ফিরছে মাস্ক! বিমান যাত্রীদের বিশেষ পরামর্শ কেন্দ্রের

গত ২৪ ঘণ্টায় ফের দেশের করোনা সংক্রমণ ছাড়িয়েছে ৩ হাজারের গণ্ডি।
Posted: 03:14 PM Apr 04, 2023Updated: 03:14 PM Apr 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার টেস্টিং ও টিকাকরণ অভিযান চালিয়ে চলতি বছরের গোড়ায় অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছিল করোনা ভাইরাসকে। কিন্তু গত কয়েক দিন ধরে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দেশের কোভিড (COVID-19) পরিসংখ্যান। আর তাই সতর্ক থাকতে এবার বিশেষ পরামর্শ দিল কেন্দ্র। বিমানযাত্রার সময় যাত্রীদের মাস্ক করার পরামর্শ দেওয়া হল।

Advertisement

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবরণ মন্ত্রী জেনারেল ভিকে সিং (VK Singh) রাজ্যসভায় জানান, বর্তমানে দেশে মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আন্তর্জাতিক বিমানযাত্রার ক্ষেত্রে যে গাইডলাইন চালু হয়েছে, তা এখনও রয়েছে। সেই গাইডলাইনে কিছু বদল ঘটানো হয়েছে গত ১০ ফেব্রুয়ারি। সেখানেই স্বাস্থ্যমন্ত্রকের তরফে পরামর্শ দেওয়া হয়েছে, আকাশপথে যাত্রীরা যেন মাস্ক ব্যবহার করেন। দীর্ঘক্ষণ বদ্ধ স্থানে একসঙ্গে বহু মানুষ বসে থাকেন। তাঁদের অনেকেরই জ্বর, সর্দি, কাশি থাকতে পারে। যা থেকে ছড়াতে পারে ভাইরাস। তাই সতর্ক থাকতেই বিমানে মাস্ক পরে সফরের পরামর্শ দেওয়া হচ্ছে যাত্রীদের।

[আরও পড়ুন: সহযাত্রীদের অস্বস্তি বাড়াবেন না, অর্ধনগ্ন তরুণীর ভিডিও ভাইরাল হতেই পোশাক নিয়ে বিবৃতি মেট্রোর]

ভিকে সিংয়ের কথায়, “দেশ এবং গোটা বিশ্বের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই পরামর্শ দেওয়া হয়েছে। মোদি সরকার বর্তমান কোভিড পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখছে।”

গত ২৪ ঘণ্টায় ফের দেশের করোনা সংক্রমণ ছাড়িয়েছে ৩ হাজারের গণ্ডি। একদিনে আক্রান্ত হয়েছেন ৩,০৩৮ জন। বর্তমানে অ্যাকটিভ কেসের সংখ্যা ২১,১৭৯। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ন’জন। বাড়ছে দৈনিক পজিটিভিটি রেটও। এহেন আবহেই রাজ্যসভার সাংসদ হরভজন সিং প্রশ্ন তোলেন, মাস্ক ফেরানো নিয়ে কেন্দ্র কোনও চিন্তাভাবনা করছে কি না। তারই উত্তরে ভিকে সিং জানান, আপাতত বিমানে মাস্ক পরার পরামর্শই দেওয়া হচ্ছে কেন্দ্র তরফে।

[আরও পড়ুন: ‘মিছিলে বন্দুক নিয়ে নাচ! বাইরে থেকে লোক এনে অশান্তি করছে বিজেপি’, কড়া আক্রমণ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement