shono
Advertisement
Gujarat

সিঙাড়ার পুরে গরুর মাংস! না জানিয়েই শহরজুড়ে বিক্রি, গুজরাটে গ্রেপ্তার বিক্রেতা

১১৩ কেজি গরুর মাংস বাজেয়াপ্ত করেছে পুলিশ।
Posted: 09:32 PM Apr 08, 2024Updated: 11:54 AM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের (Gujarat) ভদোদোরা শহরের জনপ্রিয় সিঙাড়া বিক্রেতাকে গ্রেপ্তার করল পুলিশ। অভিযোগ, সিঙাড়ার সুস্বাদু পুর তৈরিতে গরুর মাংস ব্যবহার করতেন তিনি। সোমবার ওই দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ, বাজেয়াপ্ত করা হয়েছে কাছে থাকা ১১৩ কেজি গরুর মাংস। পরে মাংস সরবরাহে অভিযুক্ত আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

শহরের পানিগেট এলাকায় জনপ্রিয় সিঙাড়ার দোকান হুসেইনি সামোসা সেন্টার। সিঙাড়ায় গরুর মাংস ব্যবহার করায় ওই দোকানের মালিক ইউসুফ শেখ, নইম শেখ এবং চার কর্মীকে গ্রেপ্তার করেছে ভদোদোরা পুলিশ। ধৃতদের জিজ্ঞাসাবাদে করে জানা যায়, গরুর মাংস সরবরাহ করত ইমরান কুরেশি নামের এক ব্যক্তি। পরে তাঁকেও গ্রেপ্তার করেছে পুলিশ। এইসঙ্গে দোকান থেকে ৬১ কেজি সিঙাড়া, ১১৩ কেজি গরুর মাংস এবং মোট ১৫২ কেজি সিঙাড়া তৈরির অন্যান্য উপকরণ বাজেয়াপ্ত করেছে পুলিশ।

[আরও পড়ুন: রাতদুপুরে পানের দোকানে মহিলাদের ধূমপান দেখাই কাল, বেঘোরে প্রাণ গেল যুবকের!]

ডেপুটি পুলিশ কমিশনার পান্না মোমায়া জানান, সিঙাড়ায় গরুর মাংস দেওয়ার অভিযোগ পেয়েই ব্যবস্থা নেওয়া হয়। ল্যাবে টেস্টের মাধ্যমে গরুর মাংস নিশ্চিত করা হয়েছে। অভিযুক্তরা গ্রেপ্তার হয়েছেন। পৌরসভার অনুমতি ছাড়াই দোকান চালাচ্ছিল তাঁরা। 'গরুর মাংসের বিষয়টি না জানিয়ে গোটা শহরে সিঙাড়া বিক্রি হচ্ছিল।' উল্লেখ্য, গুজরাট প্রাণী সংরক্ষণ আইন ২০১৭ অনুযায়ী গোহত্যা প্রমাণিত হলে যাবজ্জীবন কারাদণ্ডের পাশপাশি ১ থেকে ৫ লক্ষ টাকা অবধি জরিমানা হতে পারে।

 

[আরও পড়ুন: ‘ওয়াটার স্লাইড’ থেকে নামতেই শ্বাসকষ্ট, বন্ধুদের সঙ্গে বিনোদন পার্কে গিয়ে হঠাৎ মৃত্যু যুবকের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শহরের পানিগেট এলাকায় জনপ্রিয় সিঙাড়ার দোকান হুসেইনি সামোসা সেন্টার।
  • ল্যাবে টেস্টের মাধ্যমে গরুর মাংস নিশ্চিত করা হয়েছে।
Advertisement