shono
Advertisement

বিশ্ববিদ্যালয়ের মধ্যেই ৪ মাস ধরে অধ্যাপিকাকে যৌন হেনস্তার অভিযোগ, FIR ডিনের বিরুদ্ধে

যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন ডিন।
Posted: 01:12 PM May 02, 2023Updated: 01:12 PM May 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধ্যাপিকাকে যৌন হেনস্তার অভিযোগ উঠল খোদ ডিনের বিরুদ্ধে। অধ্যাপিকা জানিয়েছেন, গত ৪ মাস ধরে তাঁর উপর অত্যাচার চালাচ্ছিলেন ওই ডিন। যদিও একাধিক কারণে মুখ খুলতে সাহস করেননি তিনি। গুরগাঁও বিশ্ববিদ্যালয়ের (Gurugram University) মধ্যেই এই কাণ্ড ঘটেছে বলে অভিযোগ। অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের ডিন। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অধ্যাপিকা যৌন হেনস্তার অভিযোগ এনেছেন গুরগাঁও বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের ডিন ধীরেন্দর কৌশিকের বিরুদ্ধে। অভিযোগ, গত ৪ মাস ধরে শিক্ষিকার উপর নির্যাতন চালাচ্ছিলেন তিনি। যৌন চাহিদা মেটানোর অধ্যাপিকাকে চাপ দিতেন ডিন। গত ২১ এপ্রিল শিক্ষিকার ক্লাসে ঢুকে চিৎকার করেন তিনি। ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্লার্কদের ঘরে ডেকে নিয়ে গিয়ে তাঁকে যৌন হেনস্তা করা হয় বলেও অভিযোগ। বিভিন্ন সময়ে তাঁর উপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালানো হয়েছে বলে দাবি অধ্যাপিকার।   

[আরও পড়ুন: বয়স্ক নাগরিকদের টিকিটে ছাড় বন্ধ, প্রায় ২২০০ কোটি অতিরিক্ত আয় করল রেল]

যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত ডিন। তাঁর পালটা অভিযোগ, কাজে গাফিলতির কারণে শোকজ করা হয়েছিল অধ্যাপিকাকে। সেই রাগে যৌন হেনস্তার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ডিনের বিরুদ্ধে একাধিক ধারায় এফআইআর দায়ের করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। উল্লেখ্য, অভিযুক্ত ডিনের বিরুদ্ধে ২০১৮ সালেও যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল।

[আরও পড়ুন: সাতসকালে তিহাড় জেলে বন্দি সংঘর্ষ, রোহিনী আদালতে গুলিচালনার ঘটনায় অভিযুক্তের মৃত্যু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement