Advertisement

সাংবাদিক হত্যা মামলায় স্বঘোষিত ধর্মগুরু রাম রহিমকে আজীবন কারাবাসের সাজা

05:49 PM Oct 18, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক রণজিৎ সিং হত্যাকাণ্ড মামলায় আগেই দোষী সাব্যস্ত হয়েছিল স্বঘোষিত ধর্মগুরু গুরমীত রাম রহিম (Gurmeet Ram Rahim)। এবার তাকে আজীবন কারাবাসের নির্দেশ দিল পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত।

Advertisement

রাম রহিমের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করেছিলেন সাংবাদিক রণজিৎ সিং (Ranjit Singh murder case)। এই সন্দেহের বশেই প্রতিহিংসা পরায়ণ হয়ে ২০০২ সালে তাঁকে গুলি করে হত্যা করা হয়। যাতে সরাসরি জড়িত ছিল রাম রহিম। তারই সাজা শোনানো হল আজ, সোমবার। এদিন পঞ্চকুলার বিশেষ সিবিআই আদালত জানিয়ে দেয়, সাংবাদিক হত্যা মামলায় ডেরা সচ্চা সওদার প্রধান রাম রহিমের আজীবন কারাবাসের শাস্তি হল। তার পাশাপাশি আরও চারজনেরও একই সাজা ঘোষণা করা হয়েছে। অপরাধীরা হল কৃষণ লাল, জশবীর সিং, অবতার সিং এবং সবদিল। আজীবন কারাবাসের সঙ্গে ৩১ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রাম রহিমকে। বাকি দোষীদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এই জরিমানার ৫০ শতাংশ দেওয়া হবে রণজিৎ সিংয়ের পরিবারের কাছে। এই ঘটনায় জড়িত আরও একজন বছর খানেক আগে মারা গিয়েছেন।

[আরও পড়ুন: বাংলাদেশ কি ফের ধর্মনিরপেক্ষ হবে? অশান্তির মধ্যেই ইঙ্গিত হাসিনার]

চলতি মাসের শুরুর দিকেই রণজিৎ হত্যা মামলায় পাঁচজনকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। এদিন সেই মামলারই রায়দানে ভারচুয়ালি উপস্থিত হয়েছিল রাম রহিম। দুই অনুগামীকে ধর্ষণের অভিযোগে ২০১৭ সাল থেকে রোহতক জেলার কারাগারে রয়েছে রাম রহিম। সেখান থেকেই এদিন শাস্তির কথা জানতে পারে স্বঘোষিত ধর্মগুরু। বাকি চারজন সশরীরে হাজির ছিল আদালতে।

[আরও পড়ুন: পাঠানকোটে ভেঙে পড়েছিল সেনার কপ্টার, দীর্ঘ ৭৫ দিন পর উদ্ধার পাইলটের মৃতদেহ]

Advertisement
Next