shono
Advertisement
Gyanvapi

আন্তর্জাতিক নম্বর থেকে ফোন করে প্রাণনাশের হুমকি! চাঞ্চল্যকর অভিযোগ জ্ঞানবাপীর বিচারকের

Published By: Kishore GhoshPosted: 11:19 AM Apr 25, 2024Updated: 11:53 AM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: অজ্ঞাত আন্তর্জাতিক নম্বর থেকে ফোন করে হত্যার হুমকি দেওয়া হচ্ছে তাঁকে, চাঞ্চল্যকর অভিযোগ করলেন জ্ঞানবাপী (Gyanvapi) মামলার এক বিচারক। অতিরিক্ত দায়রা বিচারক রবি কুমার দিবাকর এই বিষয়ে উত্তরপ্রদেশ পুলিশকে জানান। উল্লেখ্য, ২০২২ সালে বিচারক রবি কুমার দিবাকরই আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াকে জ্ঞানবাপীর পুরাতাত্ত্বিক সমীক্ষার ভিডিওগ্রাফির নির্দেশ দিয়েছিলেন।

Advertisement

সূত্রের খবর, বিচারক রবি কুমার দিবাকর হুমকি ফোনের বিষয়ে চিঠি লিখে জানিয়েছেন এসএসপি সুশীল চন্দ্রভান ঘুলেকে। ওই চিঠিতে তিনি জানিয়েছেন যে আন্তর্জাতিক নম্বর থেকে ফোন করে তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। আগেও একই ধরনের দাবি করেছিলেন এই বিচারক। সেই সময় এলাহাবাদ হাই কোর্ট ওয়াই ক্যাটাগরির নিরাপত্তার ব্যবস্থা করেছিল দিবাকরের জন্য। পরে অবশ্য তা এক্স ক্যাটাগরিতে নামিয়ে আনা হয়।

 

[আরও পড়ুন: দেড় মাসে একটিও আবেদন পড়েনি CAA-তে, সিঁদুরে মেঘ দেখছে গেরুয়া শিবির]

দিবাকরের নিরাপত্তায় বর্তমানে সব সময়ের দুজন নিরাপত্তাকর্মী থাকেন। তাঁদের একজনের দাবি, স্বয়ংক্রিয় আধুনিক অস্ত্র-সহ হামলা চালালে তা মোকাবিলা করার সাধ্য নেই তাঁদের। উল্লেখ্য, ২০২২ সালে দিবাকর বলেছিলেন, জ্ঞানবাপী মামলাকে ঘিরে ভয়ের পরিবেশ তৈরি হচ্ছে তাঁর ব্যক্তিগত জীবনে। এমনকী পরিবারের সদস্যরা নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

 

[আরও পড়ুন: মোদির বিরুদ্ধে ঘৃণাভাষণের অভিযোগ, অবশেষে তদন্ত শুরু নির্বাচন কমিশনের]

প্রসঙ্গত, গত বছর দিবাকরের বাড়ির কাছ থেকে গ্রেপ্তার করা হয়েছিল নিষিদ্ধ সংগঠন পিএফআইয়ের এক সদস্যকে। এর পর শাহজাহানপুরের এসএসপি অশোক কুমার মীনা দিবাকরের ভাইয়ের বাড়িতেও একজন বন্দুকধারী পুলিশকর্মীকে মোতায়েন করেন। বিচারক দিবাকরের ভাইও জেলা আদালতের একজন অতিরিক্ত বিচারক। যদিও লোকসভা ভোটের চাপে ওই পুলিশকর্মীকে বর্তমানে তুলে নেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement