shono
Advertisement

বাড়ানো হবে রাস্তা, একই সঙ্গে হনুমান মন্দির ও মাজার ভেঙে দিল দিল্লি সরকার

ভেঙে ফেলার আগেই শেষবার মন্দিরে প্রার্থনা করেন ভক্তরা।
Posted: 10:04 AM Jul 02, 2023Updated: 10:04 AM Jul 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেআইনি নির্মাণের অভিযোগে ভেঙে দেওয়া হল দিল্লির (Delhi) দরগা ও হনুমান মন্দির। রবিবার সকালে কড়া নিরাপত্তার মধ্যেই দু’টি ধর্মস্থান ভেঙে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, পূর্ত দপ্তরের নির্দেশ মেনেই এই কাজ করা হয়েছে। হনুমান মন্দির (Hanuman Mandir) ও দরগা (Dargah) ভেঙে রাস্তা সম্প্রসারণের কাজ হবে। শান্তিপূর্ণ ভাবেই বে আইনি নির্মাণ ভেঙে ফেলার কাজ হয়েছে বলেই পুলিশ সূত্রে জানা গিয়েছে। যদিও সাম্প্রদায়িক অশান্তি হওয়ার আশঙ্কায় বিশাল নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছিল।

Advertisement

দিল্লির ধর্মীয় স্থানগুলি নিয়ে একটি নির্দেশিকা জারি করেছে পূর্ত দপ্তর। সেখানে বলা হয়েছে, বেআইনিভাবে যে ধর্মস্থানগুলি তৈরি হয়েছে সেগুলি ভেঙে ফেলা হবে। শুধু তাই নয়, নিয়মবিরুদ্ধভাবে যদি ধর্মস্থান সম্প্রসারণ করা হয়ে থাকে সেগুলিও ভাঙা হবে। সেই নির্দেশ মেনেই ভজনপুরা এলাকায় একটি হনুমান মন্দির ও দরগা ভাঙা হয়েছে রবিবার। দুই ধর্মস্থানের ধ্বংসস্তূপের ভিডিও ভাইরাল হয়েছে। 

[আরও পড়ুন: উদ্বোধনের চারদিনের মধ্যেই পাথরবৃষ্টি! এবার কর্ণাটকে ‘আক্রান্ত’ বন্দে ভারত এক্সপ্রেস]

ঘটনাস্থলে উপস্থিত ছিলেন দিল্লির ডিসিপি জয় এন তিরকে। তিনি বলেন, “শান্তিপূর্ণভাবেই ভজনপুরা চকে বেআইনি নির্মাণ ভাঙা হচ্ছে। দিল্লির ধর্মীয় কমিটির সিদ্ধান্তেই হনুমান মন্দির ও মাজার ভাঙা হচ্ছে যেন সাহারানপুর হাইওয়ে আরও সম্প্রসারিত করা যায়। শান্তিপূর্ণভাবেই সমস্ত প্রক্রিয়া চলছে।”

সকলের সম্মতিতে ধর্মস্থান ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হলেও অশান্তির আশঙ্কা ছিলই। সেই জন্যই ভজনপুরা চকে বিশাল সংখ্যায় পুলিশবাহিনী মোতায়েন করা হয়। পুরো এলাকায় নজরদারি চালানোর জন্য ড্রোনের ব্যবস্থাও ছিল। জানা গিয়েছে, ভেঙে ফেলার আগে শেষবারের মতো হনুমান মন্দিরে প্রার্থনা করেন ভক্তরা। তার পরেই নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয় দেবদেবীর মূর্তি।

[আরও পড়ুন: সমাজকর্মী তিস্তাকে এক সপ্তাহের অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement