shono
Advertisement
Virender Sehwag

হরিয়ানার ভোটের মুখে বিরাট চমক, কংগ্রেস প্রার্থীর সমর্থনে প্রচারে বীরেন্দ্র শেহওয়াগ

শেহওয়াগের সঙ্গে কংগ্রেসের মতাদর্শগত ফারাক অতীতে একাধিকবার প্রকাশ্যে এসেছে। সরাসরি কংগ্রেসের মঞ্চে প্রথমবার দেখা গেল 'নজফগড়ের নবাব'কে।
Published By: Subhajit MandalPosted: 10:44 AM Oct 03, 2024Updated: 10:44 AM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের হয়ে ভোটপ্রচারে বীরেন্দ্র শেহওয়াগ! বুধবার হরিয়ানার ভিওয়ানি জেলার তোশামে কংগ্রেস প্রার্থী অনিরুদ্ধ চৌধুরীর প্রচারসভায় অংশ নেন শেহওয়াগ। তাহলে কি ভিনেশ ফোগাটের পর বীরুও সরাসরি কংগ্রেসে যোগ দিচ্ছেন? আপাতত সেই সম্ভাবনা না দেখা গেলেও সরাসরি কংগ্রেসের মঞ্চে প্রথমবার দেখা গেল 'নজফগড়ের নবাব'কে।

Advertisement

শেহওয়াগের সঙ্গে কংগ্রেসের মতাদর্শগত ফারাক অতীতে একাধিকবার প্রকাশ্যে এসেছে। একাধিকবার হিন্দুত্ববাদের পক্ষে কথা বলতে শোনা গিয়েছে তাঁকে। কিন্তু খানিক চমকপ্রদভাবেই হরিয়ানার ভোটে শেষবেলায় কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচার করতে দেখা গেল তাঁকে। যদিও দল হিসাবে কংগ্রেসের প্রচার তিনি করেননি। তোশাম কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অনিরুদ্ধ চৌধুরী তার পরিচিত। সেই প্রার্থীর সমর্থনেই প্রচার করেন বীরু। হরিয়ানায় শেহওয়াগের আলাদা জনপ্রিয়তা আছে। সেটা নিঃসন্দেহে কংগ্রেসের কাজে লাগবে।

শেহওয়াগ অনিরুদ্ধ চৌধুরীর সমর্থনে একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, "অনিরুদ্ধ চৌধুরী আমার কাছে বড় দাদার মতো। ওর বাবা রনবীর সিং মহেন্দ্র বিসিসিআইয়ের সভাপতি ছিলেন। উনি আমাকে অনেক সাহায্য করেছেন। এটা অনিরুদ্ধর জন্য গুরুত্বপূর্ণ দিন। আমার বিশ্বাস আমি ওকে সাহায্য করতে পারব। তোশামের মানুষের কাছে আমার অনুরোধ, আপনার অনিরুদ্ধর পাশে থাকুন।"

৪৮ বছরের অনিরুদ্ধের পিতা রণবীর মহেন্দ্র বিসিসিআইয়ের সভাপতি ছিলেন। কংগ্রেসের বিধায়কও হয়েছিলেন তিনি। অনিরুদ্ধের পিতামহ ছিলেন হরিয়ানার কিংবদন্তী জাঠ নেতা প্রয়াত বংশীলাল। ইন্দিরা গান্ধীর ঘনিষ্ঠ অনুগামী বংশীলাল চার বার হরিয়ানার মুখ্যমন্ত্রী হয়েছিলেন। তাৎপর্যপূর্ণভাবে বংশীলালের আর এক দৌহিত্রই অনিরুদ্ধ চৌধুরীর বিরুদ্ধে বিজেপির প্রার্থী। বংশীলালের ছোট ছেলে সুরেন্দ্র সিংয়ের মেয়ে শ্রুতি চৌধুরী ওই কেন্দ্রে বিজেপির হয়ে লড়ছেন। শ্রুতির মা কিরণ চৌধুরী এই কেন্দ্রে কংগ্রেসের টিকিটে চারবার বিধায়ক হয়েছেন। শ্রুতি নিজেও আগে কংগ্রেসের টিকিটে বিধায়ক হয়েছেন। এবার কংগ্রেস টিকিট দেবে না বুঝতে পেরে বিজেপিতে যোগ দিয়েছেন কিরণ এবং শ্রুতি। মোট কথা তোশামে লড়াইটা বংশীলালের লিগ্যাসি ধরে রাখার। আর সেই লড়াইয়ে কংগ্রেস প্রার্থী অনিরুদ্ধ পেয়ে গেলেন শেহওয়াগের সমর্থন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার হরিয়ানার ভিওয়ানি জেলার তোশামে কংগ্রেস প্রার্থী অনিরুদ্ধ চৌধুরীর প্রচারসভায় অংশ নেন শেহওয়াগ।
  • সরাসরি কংগ্রেসের মঞ্চে প্রথমবার দেখা গেল 'নজফগড়ের নবাব'কে।
Advertisement