shono
Advertisement
PM Modi

'হিন্দুদের উপহাস করাটা ফ্যাশনে পরিণত করেছেন', লোকসভায় রাহুলকে কড়া আক্রমণ মোদির

রাহুলের আচরণকে 'শিশুসুলভ' বলেও তোপ দাগেন তিনি।
Published By: Biswadip DeyPosted: 08:51 PM Jul 02, 2024Updated: 08:51 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশ্নফাঁস বিতর্কে মঙ্গলবারই প্রথমবার মুখ খুলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর সেই সঙ্গেই আগুনে ভাষণে বিরোধীদের কাঠগড়ায় তুলতে দেখা গিয়েছে তাঁকে। বিশেষত কংগ্রেস ও লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে সুর চড়ান মোদি। লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।

Advertisement

এদিন কংগ্রেসের প্রাক্তন সভাপতির নাম না করে প্রধানমন্ত্রী বলেন, ''উনি হিন্দুদের উপহাস করাটা একটা ফ্যাশনে পরিণত করে ফেলেছেন।'' পরে তিনি বলেন, “বালকবুদ্ধিকে সদ্বুদ্ধি দিক ইশ্বর।’’ নাম না করলেও তাঁর নিশানায় যে রাহুলই সেব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। এদিন মোদিকে বলতে শোনা যায়, ''গতকাল আমরা লোকসভায় একজনের শিশুসুলভ আচরণ দেখেছি। রাহুল একটা দুর্নীতি মামলায় জামিনে মুক্ত। ওবিসিদের অপমান করে দোষী সাব্যস্ত হয়েছেন। বহু মানহানির মামলা হয়েছে ওঁর বিরুদ্ধে। আজ গোটা দেশ তাঁকে বলছে, তুমসে না হো পায়েগা (তোমার দ্বারা হবে না)।''

[আরও পড়ুন: ‘হিংস্র তারাই, যারা…’, রাহুলের ‘হিন্দু’ মন্তব্যে ময়দানে পয়গম্বর বিতর্কে ‘বরখাস্ত’ নূপুর]

এদিকে এদিন মোদি হাত শিবিরকে কটাক্ষ করে বলেন, “১ জুলাই লোকে দেখছিল, অ্যাকাউন্টে সাড়ে ৮ হাজার টাকা এসেছে কি না! কারণ, কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছিল দেশের মা-বোনদের দেবে তারা। সেই সব মা-বোনদের অভিশাপে শেষ হবে কংগ্রেস।” সেই সঙ্গেই তিনি বলেন, ''আপনারা ৫৪৩ আসনের মধ্যে ৯৯ পেয়েছেন। ১০০-তে ৯৯ নয়। জনতা আপনাদের বিরোধী আসনে বসার নির্দেশ দিয়েছে। সেটাই করুন। চুপচাপ বিরোধী আসনে বসুন।'' দুর্নীতির বিরুদ্ধে যে দেশ 'জিরো-টলারেন্স' নীতি নিয়ে চলবে সেকথাও এদিন বলেন মোদি।

একদিন আগেই সংসদে ঝাঁঝালো ভাষণ দিয়েছেন বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তিনি ঘুরিয়ে বুঝিয়ে গিয়েছেন, ২০২৪ লোকসভা নির্বাচনের ফল আসলে বিজেপির হার। বস্তুত বিরোধীরা এই ফলাফলকে বিজেপির হার হিসাবেই দেখানোর চেষ্টা করছে। মঙ্গলবার সেটারই জবাব দিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জবাবি ভাষণে হট্টগোল বিরোধীদের, স্লোগানের মধ্যেই দুর্নীতি-তোষণ নিয়ে সরব মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রশ্নফাঁস বিতর্কে মঙ্গলবারই প্রথমবার মুখ খুলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • আর সেই সঙ্গেই আগুনে ভাষণে বিরোধীদের কাঠগড়ায় তুলতে দেখা গিয়েছে তাঁকে।
  • বিশেষত কংগ্রেস ও লোকসভায় বিরোধী দলনেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে সুর চড়ান মোদি।
Advertisement