shono
Advertisement

‘লুঠের পয়সা ফেরত দিতে হবে’, তাঁর জমানায় ইডি কতটা ‘কাজের’ বোঝালেন মোদি

সোমবার সংসদে দাঁড়িয়ে তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) যে কতটা ‘কাজের’ তা যুক্তি দিয়ে বোঝান।
Posted: 09:36 PM Feb 05, 2024Updated: 02:02 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর আমলে ইডি কতটা সফল সেই খতিয়ান দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সংসদে দাঁড়িয়ে তিনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) যে কতটা ‘কাজের’ তা যুক্তি দিয়ে বোঝান। বলে রাখা ভালো, লোকসভা ভোটের আগে অ-বিজেপি রাজ্যগুলিতে ইডি, সিবিআই-সহ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির ‘সক্রিয়তা’ নিয়ে সরব বিরোধীরা। এদিন সেসমস্ত অভিযোগের পালটা দিলেনব প্রধানমন্ত্রী বলে ধারণা।

Advertisement

এদিন সংসদে জবাবি ভাষণে প্রধানমন্ত্রী বলেন, “লুঠের পয়সা ফেরত দিতে হবে।” দুর্নীতি ইস্যুতে কংগ্রেসকে তুলোধোনা করে মোদি আরও বলেন, “ওদের (ইইউপিএ) আমলে তদন্তকারী সংস্থাগুলোকে শুধুমাত্র রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করা হতো। আমি মনে করিয়ে দিতে চাই আমাদের জমানায় পিএমএলএ ধারায় আগের থেকে দ্বিগুণ মামলা করা হয়েছে। কংগ্রেস আমলে মাত্র ৫ হাজার টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। আমাদের আমলে তা ১ লক্ষ কোটি।” 

উল্লেখ্য, এ রাজ্যে একাধিক দুর্নীতি মামলার তদন্তভার রয়েছে ইডি-সিবিআইয়ের উপর। আর তাদের সক্রিয়তাও ক্রমশই বাড়ছে। শাসকদলের বরাবরের অভিযোগ, দুর্নীতি নিয়ে নিরপেক্ষ নয়, বরং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ধৃতদের বেশিরভাগই তৃণমূল নেতা, বিধায়ক, মন্ত্রী।           

[আরও পড়ুন: ‘ওঁরা ভারতীয়দের অলস ও বোকা ভাবতেন’, মোদির কাঠগড়ায় নেহরু-ইন্দিরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement