shono
Advertisement
HD Kumaraswamy

তোলাবাজি ও হুমকির অভিযোগ, খোদ কেন্দ্রীয় মন্ত্রী কুমারস্বামীর বিরুদ্ধে দায়ের মামলা

জোটসঙ্গীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা অস্বস্তি বাড়াচ্ছে গেরুয়া শিবিরের।
Published By: Subhajit MandalPosted: 12:46 PM Oct 04, 2024Updated: 02:00 PM Oct 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তোলাবাজি ও হুমকির অভিযোগ। তাও খোদ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। কর্নাটকে বিজেপির জোটসঙ্গী এইচ ডি কুমারস্বামীর(HD Kumaraswamy) বিরুদ্ধে দায়ের হওয়া মামলা অস্বস্তি বাড়াচ্ছে গেরুয়া শিবিরের। কুমারস্বামীর বিরুদ্ধে তোলাবাজি এবং হুমকির অভিযোগ এনেছেন তাঁরই দলের প্রাক্তন বিধান পরিষদ সদস্য।

Advertisement

কুমারস্বামী এবং জেডিএসের আর এক নেতা রমেশ গৌড়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন জেডিএসেরই প্রাক্তন নেতা প্রাক্তন বিজয় টাটা। তাঁর অভিযোগ, গত আগস্ট মাসে কর্নাটকের এক বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য রমেশ গৌড়া এবং কুমারস্বামী তাঁর কাছে ৫০ কোটি টাকা দাবি করেন। সেই টাকা দিতে অস্বীকার করায় তাঁকে হুমকি দেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী। বিজয় টাটার অভিযোগ, টাকা দিতে অস্বীকার করলে ব্যবসায়িক ক্ষেত্রে খারাপ পরিণামের জন্য তৈরি থাকতে বলা হয়েছিল তাঁকে।

বিজয় টাটা একসময় জেডিএসের শীর্ষ সারির নেতা ছিলেন। একসময় বিধান পরিষদ সদস্যও ছিলেন। কিছুদিন আগে পর্যন্ত দলের সমাজমাধ্যম শাখার সহ-সভাপতি ছিলেন। পাশাপাশি জমি-বাড়ির ব্যবসাও রয়েছে তাঁর। সেই ব্যবসায়িক কারণেই দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তাঁর। গত মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে এসেছেন তিনি।

যদিও দেবেগৌড়া এই অভিযোগে গুরুত্ব দিতে নারাজ। তাঁর সাফ কথা, "এসব উটকো অভিযোগ নিয়ে আমি কোনও জবাব দেব না। শিয়াল-কুকুর এসে অভিযোগ করলেও সেসবের জবাব দিতে হবে নাকি!" কেন্দ্রীয় মন্ত্রী বলছেন, কর্নাটক পুলিশ তাঁকে নোটিস দিলে তিনি এই অভিযোগ নিয়ে ভাববেন। তার আগে নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কর্নাটকে বিজেপির জোটসঙ্গী এইচ ডি কুমারস্বামীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা অস্বস্তি বাড়াচ্ছে গেরুয়া শিবিরের।
  • কুমারস্বামীর বিরুদ্ধে তোলাবাজি এবং হুমকির অভিযোগ এনেছেন তাঁরই দলের প্রাক্তন বিধান পরিষদ সদস্য।
  • বিজয় টাটা একসময় জেডিএসের শীর্ষ সারির নেতা ছিলেন। একসময় বিধান পরিষদ সদস্যও ছিলেন।
Advertisement