shono
Advertisement

ইডিকে পালটা চাপ, SC, ST অ্যাক্টে অভিযোগ দায়ের হেমন্তের

রাঁচি থানায় অভিযোগ দায়ের করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।
Posted: 04:37 PM Jan 31, 2024Updated: 07:07 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তফসিলি আইনে ইডির বিরুদ্ধে অভিযোগ আনলেন হেমন্ত সোরেন (Hemant Soren)। বুধবার দুপুরে জমি দুর্নীতিতে আর্থিক তছরুপের অভিযোগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে জেরা শুরু করেছিল ইডি (ED)। তার পরেই রাঁচি থানায় অভিযোগ দায়ের হয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে। জানা গিয়েছে, গত ২৯ অক্টোবর হেমন্তের দিল্লির বাসভবনে তল্লাশি চালিয়েছিল ইডি। সেই ঘটনার প্রেক্ষিতেই এফআইআর দায়ের করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। 

Advertisement

উল্লেখ্য, ইডির সমন পেয়েই দিল্লিতে গিয়েছিলেন হেমন্ত। তার পরেই তাঁর দিল্লির বাসভবনে তল্লাশি চালায় ইডি। কিন্তু সেই সময়ে বাড়িতে ছিলেন না হেমন্ত। তাঁর বিশেষ নিরাপত্তারক্ষী অজয় সিংও বেপাত্তা ছিলেন। ফোনেও যোগাযোগ করা যায়নি তাঁদের সঙ্গে। শেষ পর্যন্ত ওই বাড়িতে থাকা হেমন্তের বিএমডব্লিউটি বাজেয়াপ্ত করে ইডি। বেশ কিছু নথিপত্রও সেখান থেকে নিয়ে যান ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই লোকসভার প্রচারের সুর, মোদির মুখে ‘রাম রাম’ সম্ভাষণ]

সেই তল্লাশির ভিত্তিতেই রাঁচি থানায় অভিযোগ দায়ের করেন হেমন্ত। জানা গিয়েছে কপিল রাজ, দেবব্রত ঝা, অনুপম কুমার, আমন প্যাটেল-সহ বেশ কয়েকজন ইডি আধিকারিকের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর দাবি, দিল্লিতে তাঁর বাসভবনে তল্লাশি চালিয়েছে ইডি। তার ফলে হেমন্ত সোরেন ও তাঁর সম্প্রদায়ের সকলের বদনাম হয়েছে। উল্লেখ্য, হেমন্ত নিজে এসটি সম্প্রদায়ভুক্ত।

প্রসঙ্গত, কড়া নিরাপত্তার মধ্যেই হেমন্ত সোরেনকে জেরা করতে পৌঁছল ইডির দল। বুধবার দুপুর একটা নাগাদ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়েছেন ইডি আধিকারিকরা। তাঁদের সঙ্গে রয়েছেন সিআরপিএফের বিশাল বাহিনী। দুপুর তিনটে নাগাদ শুরু হয় জেরা। তার খানিকক্ষণের মধ্যেই এফআইআর দায়ের হয় ইডি আধিকারিকদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: অধীরের মিথ্যাচার! রাহুলের গাড়ির কাচ ভাঙা কাণ্ডে দলেই পুড়ল মুখ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement