shono
Advertisement
Hemant Soren

জেলমুক্তির পরেই মুখ্যমন্ত্রীর কুরসিতে কামব্যাক, শপথ নিলেন হেমন্ত সোরেন

Published By: Anwesha AdhikaryPosted: 04:32 PM Jul 04, 2024Updated: 05:13 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলমুক্তির পরেই মুখ্যমন্ত্রীর কুরসিতে কামব্যাক হেমন্ত সোরেনের। জানা গিয়েছে, তাঁকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণন। বৃহস্পতিবারই বিকেল পাঁচটার সময়ে ফের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন হেমন্ত। উল্লেখ্য, গত মাসেই জামিন পেয়ে জেল থেকে মুক্তি পেয়েছেন হেমন্ত।

Advertisement

বৃহস্পতিবার ইন্ডিয়া জোটের নেতাদের রাজভবনে ডেকেছিলেন ঝাড়খণ্ডের (Jharkhand) রাজ্যপাল। সেখানে জেএমএমের তরফে হেমন্ত (Hemant Soren) ছাড়াও হাজির ছিলেন কংগ্রেস এবং আরজেডি নেতৃত্ব। ওই বৈঠকের পরেই সরকার গঠনের জন্য হেমন্তকে অনুমতি দিয়েছেন রাজ্যপাল। তার পরেই এক্স হ্যান্ডেলে পোস্ট করে বিজেপিকে খোঁচা দেন হেমন্ত। বলেন, শত্রুরা যে গণতন্ত্র বিরোধী ষড়যন্ত্র করে সেটার শেষের দিন শুরু হয়ে গিয়েছে। সত্যমেব জয়তে স্লোগানও লেখেন তিনি।

[আরও পড়ুন: ১০ জনপথে মুকেশ আম্বানি, হঠাৎ কেন সোনিয়ার বাড়িতে রিলায়েন্স কর্তা?

উল্লেখ্য, বুধবার সন্ধে সাতটা নাগাদ রাজভবনে পৌঁছন চম্পাই সোরেন। রাজ্যপাল সিভি রাধাকৃষ্ণনের কাছে ইস্তফা জমা দেন। ইস্তফাপত্র গৃহীত হওয়ার পরেই সরকার গঠনের জন্য রাজ্যপালের কাছে দাবি জানান জেএমএম নেতা হেমন্ত। জমি দুর্নীতি এবং আর্থিক তছরুপের অভিযোগে চলতি বছরের জানুয়ারি মাসে তাঁকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারির ঠিক আগেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন শিবুপুত্র। অবশেষে জুন মাসে তাঁকে জামিন দেয় ঝাড়খণ্ড হাই কোর্ট।

এহেন পরিস্থিতিতে নতুন করে হেমন্তের বিরুদ্ধে সক্রিয় হওয়ার পরিকল্পনা ইডির (ED)। নাম প্রকাশে অনিচ্ছুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এক আধিকারিক বলেন, ঝাড়খণ্ড হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হবে ইডি। বিশেষ লিভ পিটিশন দেওয়া হবে সুপ্রিম কোর্টে (Supreme Court)। তবে ইডি কোনও পদক্ষেপ করার আগেই মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়ে ফেলছেন হেমন্ত।

[আরও পড়ুন: ১২ বছরের নাবালিকাকে মাদক খাইয়ে গণধর্ষণ! গর্ভবতী হায়দরাবাদের কিশোরী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃহস্পতিবার ইন্ডিয়া জোটের নেতাদের রাজভবনে ডেকেছিলেন ঝাড়খণ্ডের রাজ্যপাল।
  • বুধবার সন্ধে সাতটা নাগাদ রাজভবনে পৌঁছন চম্পাই সোরেন। রাজ্যপাল সিভি রাধাকৃষ্ণনের কাছে ইস্তফা জমা দেন।
  • নতুন করে হেমন্তের বিরুদ্ধে সক্রিয় হওয়ার পরিকল্পনা ইডির।
Advertisement